স্ত্রীকে ফাঁসাতে স্বামীর তিন বছর আত্মগোপন

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৬:৩৮ পিএম

সিরাজগঞ্জের বেলকুচিতে ছেলেকে আত্মগোপনে রেখে অপহরণ মামলা দায়েরের দীর্ঘ ৩ বছর পর অপহৃত মো. ফরহাদ খলিফাকে (৩৫) আটক করেছে সিআইডি পুলিশ। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন জেলা সিআইডির পরিদর্শক মো. ওহেদুজ্জামান। তিনি জানান, সোমবার রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বীরদামপাড়া এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ফরহাদ খলিফা বেলকুচি উপজেলার গাবগাছি গ্রামের মৃত নাশের আলী খলিফা ও সখিনা খাতুনের ছেলে। তার বিরুদ্ধে একাধিক মামলার ওয়ারেন্ট আছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর বিকেলে ফরহাদ খলিফাকে তার স্ত্রী সালমা খাতুনসহ অজ্ঞাত কয়েকজন উপজেলার শ্যামগাঁতী এলাকা থেকে অপহরণ করেন বলে অভিযোগ এনে একই বছরের ১০ অক্টোবর ফরহাদের মা সখিনা খাতুন বেলকুচি থানায় মামলা করেন।

মামলাটি প্রথমে বেলকুচি থানার এসআই হাসানুর রহমান তদন্ত করে অপহৃত ফরহাদ খলিফাকে উদ্ধার না করেই ২০২১ সালের ৩ মে চূড়ান্ত প্রতিবেদন দেন। পরে মামলার বাদী নারাজির আবেদন করলে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিকে দায়িত্ব দেন। ২০২১ সালের ১ নভেম্বর সিআইডির পরিদর্শক মো. ওয়াহেদুজ্জামান মামলাটির তদন্তভার গ্রহণ করেন।

সিআইডির পরিদর্শক ওয়াহেদুজ্জামান বলেন, গোপন তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় অপহৃত ফরহাদ খলিফার অবস্থান নিশ্চিত হই। তারপর সোমবার রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বীরদামপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। তিনি সেখানে আরেকটি বিয়ে করেন।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, পারিবারিক কলহের কারণে ফরহাদ খলিফার স্ত্রী সালমা খাতুন তার স্বামীর বিরুদ্ধে বেলকুচি থানায় একাধিক মামলা করেন। যে কারণে বাদী ফরহাদ খলিফার মা সখিনা খাতুন ছেলের বউসহ তার পরিবারের লোকজনকে শায়েস্তা করতে এ অপহরণ মামলা করেন। মঙ্গলবার দুপুরে ফরহাদ খলিফাকে আদালতে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: