বাংলাদেশ মানবাধিকার কমিশন ব্রাহ্মণবাড়িয়া পূর্ব জেলা কমিটি অনুমোদন

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৮:১৬ পিএম

মোহাম্মদ আবির, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: বাংলাদেশ মানবাধিকার কমিশন (BHRC) ব্রাহ্মণবাড়িয়া পূর্ব আখাউড়া বিজয়নগর উপজেলা শাখা নতুন কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। গত (২১ মার্চ) বাংলাদেশ মানবাধিকার কমিশন এর পরিচালক এ্যাডভোকেট ফারাহ দিবা স্বাক্ষরিত প্যাডে ব্রাহ্মণবাড়িয়া জেলা পূর্ব শাখার ৪১ সদস্য বিশিষ্ট নির্বাহী নতুন কমিটি অনুমোদন প্রদান করে।

ব্রাহ্মণবাড়িয়া পূর্ব জেলা কমিটিতে আখাউড়া সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের সহ সভাপতি মানবতাবাদী এ এম মোঃ হাসিবুল হাসান কে সভাপতি, মানবতাবাদী মনির খান কে নির্বাহী সভাপতি ও মানবতাবাদী জুয়েল রানা কে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

এতে আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ জয়নাল আবেদীন কে প্রধান উপদেষ্টা করে ৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে, অন্যান্য উপদেষ্টা হলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক মহা ব্যবস্থাপক তোফাজ্জল হোসেন খান, ব্রাহ্মণবাড়িয়া জজ কোর্টের পিপি এ্যাড. আজাদ রাকিব আহমেদ তুরান, কৃষি ব্যাংক আখাউড়ার অবসরপ্রাপ্ত ম্যানেজার, আখাউড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া, আখাউড়া হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি চন্দন কুমার ঘোষ কে উপদেষ্টা করা হয়েছে।

কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে দীপক ঘোষ, সিরাজুল হক চৌধুরী, ইকবাল হোসেন বেলাল,এনাম খাদেম,জামান খাদেম।যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে সাংবাদিক রুবেল আহমেদ, মুক্তার হোসেন ফয়সাল, তোফাজ্জল হোসেন, লোকমান খন্দকার,সাদেকুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, সাংবাদিক হাসান মাহমুদ পারভেজ কে সহ-সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। সাংবাদিক আশরাফুল মামুন, মোর্শেদ আলম, জিয়াউল হক চৌধুরী কে আন্তর্জাতিক সম্পাদক করা হয়েছে। সাংবাদিক মোহাম্মদ অমিত হাসান আবির কে অর্থ সম্পাদক করা হয়েছে।

এছাড়া এড.আরিফ খান আইন সম্পাদক, এড. জহিরুল হক ভূঁইয়া সহ আইন সম্পাদক, মোঃ পারভেজ ভূঁইয়া সাংস্কৃতিক সম্পাদক, জান্নাত ফেরদৌস বুবলি মহিলা বিষয়ক সম্পাদক, নার্গিস খান, সাথী আক্তার কে সহ মহিলা বিষয়ক সম্পাদক করা হয়েছে। সমাজ কল্যাণ সম্পাদক করা হয়েছে রুকুন উদ্দিন কে। মোঃ শিপন ভূঁইয়া বিপ্লব, মোঃ টিপু সুলতান সহ সমাজ কল্যাণ সম্পাদক করা হয়েছে। ধর্ম বিষয়ক সম্পাদক করা হয়েছে মুফতি মাওলানা কাজী কেফায়েতুল্লাহ কে, প্রবাসী কল্যাণ সম্পাদক আমির হোসেনসহ প্রবাসী কল্যাণ সম্পাদক মামুনুর রশিদ, প্রচার সম্পাদক অমিত হাসান অপু, দপ্তর সম্পাদক মুস্তাক ভূঁইয়া, নির্বাহী সদস্য কাজী জহিরুল হক সন্দীপ, আবুল বাশার হাজারী ইঞ্জিনিয়ার শিপন, আরিফুল হক, সোহেল রানা, মোঃ আব্দুল মান্নান প্রমুখ।

এ সময় প্রধান কার্যালয়ে ফুল দিয়ে বরণ করে নেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের সেক্রেটারি জেনারেল ড. সাইফুল ইসলাম দিলদার,পরিচালক এড.ফারাহ দিবা, সহকারী পরিচালক মোঃ রুহুল আমিন।

নতুন কমিটিকে বিভিন্ন কার্যক্রমে আইনগত সহযোগীতা প্রদান করার জন্য অনুলিপি প্রদান করে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার,বাংলাদেশ মানবাধিকার কমিশন মাননীয় ডেপুটি গভর্নর, সদর দপ্তর-ঢাকা, উপজেলা নির্বাহী অফিসার আখাউড়া ও বিজয়নগর, আখাউড়া বিজয়নগর থানা ইনচার্জ এর বরাবর অনুলিপি প্রদান করে। তাদের সকল কাজে সহযোগীতা করার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটিকে নির্দেশনা ও অনুলিপি প্রদান করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: