দুর্দান্ত ব্যাটিংয়ের পুরস্কার পেলেন মুশফিক

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৮:১৮ পিএম

আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ইনিংসের পুরস্কার পেলেন টাইগারদের উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। দুই ম্যাচে দাপটের সঙ্গে ব্যাট করা মুশফিক আইসিসি থেকে পেলেন পুরস্কার। র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়েছেন। মুশি এগোলেও তার বন্ধু তামিম ইকবাল পিছিয়েছেন তিন ধাপ। আয়ার‌ল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ২৬ বলে ৪৪ রান করেছিলেন মুশফিকুর রহিম।

দ্বিতীয় ম্যাচে মাত্র ৬৩ বলে সেঞ্চুরি করেন তিনি। তার সুবাদে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ২২ থেকে ১৮ নম্বরে উঠে এলেন তিনি। তার নামের পাশে আছে ৬৪৬ রেটিং পয়েন্ট। দুই ম্যাচ মিলিয়ে মুশফিক করেছেন ১৪৪ রান। এখন পর্যন্ত তিনিই সিরিজের সর্বোচ্চ রানসংগ্রাহক। বিপরীত চিত্র তামিম ইকবালের ক্ষেত্রে। প্রথম ম্যাচে ৩ ও দ্বিতীয় ম্যাচে তিনি করেন ২৩ রান। ফলে ৩ ধাপ পিছিয়ে ২২ নম্বরে চলে গেছেন তিনি।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউড। যদিও গত তিন মাস ধরে খেলছেন না তিনি। তার রেটিং পয়েন্ট ৭১৩। ৭০৮ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে আছেন ট্রেন্ট বোল্ট। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৮ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। রোববার বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিয়েছেন ৫ উইকেট। ওয়ানডেতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে মোহাম্মদ সিরাজের সঙ্গে যৌথভাবে তিনে আছেন স্টার্ক। দুজনের রেটিং পয়েন্টই ৭০২।

টেস্টে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ছয় থেকে দুইয়ে উঠে এসেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ ৩৩৭ রান করেন তিনি। টেস্টে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ করে পিছিয়েছেন স্টিভ স্মিথ, জো রুট, বাবর আজম, ট্রাভিস হেড। স্মিথ, রুট, বাবর ও হেড আছেন তিন, চার, পাঁচ ও ছয় নম্বরে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: