নেত্রকোনায় মিথ্যা-মানহানীকর অভিযোগ দিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০৪:৫১ পিএম

নেত্রকোনায় স্পর্শকাতর অভিযোগ দাখিল করে বিভিন্ন ব্যক্তির মাধ্যমে কৌশলী চাদা দাবীসহ মিথ্যা-মানহানীকর অভিযোগ দিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে জেলা শহরের আয়েশা কমিউনিটি সেন্টারে এই সম্মেলনের আয়োজন করে ভুক্তভোগী মোহাম্মাদ মাহাবুবুল ইসলাম পরশ, মুছলিহা আক্তার ও মাসুদুর রহমান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুছলিহা আক্তার। প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দদের বলেন, সমাজের সাধারণ মানুষ যখন অনাচার ও দুষ্টচক্রের রোষানলে পড়ে, তখন সাংবাদিক প্রতিনিধিগণ সুহৃদ ও সজন হিসেবে পাশে দাড়ান। তিনি আরও বলেন, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ সমাজের সম্মানিত ব্যক্তিগণের বিরুদ্ধে মানহানীকর পরিকল্পিত অপতৎপরতার মাধ্যমে বিশেষ সুবিধা আদায় বিশেষ করে কৌশলী চাদাবাজী করে সামাজিক অনাচার সৃষ্টি ও সুশৃংখল সামাজিক ভারসাম্য বিনষ্ট করে আসছে। আমরা এই দুষ্টচক্রের ধারাবাহিক ঘৃণ্য অপতৎপরতা, দৌরাত্ব, কৌশলী চাদাদানী ও হয়রানীর শিকার।

কয়েকজন অভিযুক্তের নাম উল্লেখ করে তিনি আরও জানান, এই ব্যক্তিগণ আমাদের বিরুদ্ধে কর ফাঁকি দিয়ে অবৈধ পথে শতকোটি টাকার মালিক বিষয় শিরোনামে এবং স্পর্শকাতর অভিযোগসহ পৈত্রিক ব্যক্তিগত সম্পদের ফিরিস্থি তুলে ধরে এসব সম্পদ অবৈধ পথে অর্জিত হয়েছে মর্মে অভিযোগ দাখিল করেন এবং তদর সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ধারাবাহিকভাবে একের পর এক অভিযে উল্লেখ্য যে, একই দুষ্টচক্রের নেতৃত্বে ইতিপূর্বে নেত্রকোনা সদর উপজেলার ফচিকা এলাকার একজন নারী উপসহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধেও একইভাবে বিভিন্ন দপ্তরে স্পর্শকাতর অভিযোগ দায়ের করে অনৈতিক সুবিধা লাভের কৌশলী কার্যক্রম পরিচালনার নজির বিদ্যমান। তাদের অপতৎপরতা উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ায় আমরা একতা হয়ে এই চক্রের এ ধরনের ঘৃণা অপকৌশলের বিরুদ্ধে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে অদ্যকার সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরের দৃষ্টি আকর্ষণ করছি।

এমতাবস্থায়, আমাদের বিরুদ্ধে পরিচালিত অপতৎপরতা, মিথ্যা, ভিত্তিহীন ও কৌশলী চাদা দাবীসহ মানহানীকর সংবাদ পরিবেশনা ও অভিযোগ দাখিলের মাধ্যমে হয়রাণী বন্ধে দুর্দিনের সুহৃদ, সমাজের নায় প্রতিষ্ঠার বলিষ্ট হাতিয়ার ও ত্রানকর্তা হিসেবে সম্মানিত সাংবাদিক প্রতিনিধিগণকে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারের মাধ্যমে এই অশুভ চক্রের ধারাবাহিক কৌশলী চক্রান্ত ও চাদাঁবাজী বন্ধকরণসহ দৃষ্টান্তমূলক শান্তির ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু যুগান্তকারী হস্তক্ষেপ কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন, নেত্রকোণায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় সম্মানিত সাংবাদিকবৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: