সাভারে অন্ধ মার্কেট জোরপূর্বক দখলচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০৬:১৯ পিএম

সাভারের জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার অধিন এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট) জোরপূর্বক দখলচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সদস্যরা। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন বিরুলিয়াগামী আঞ্চলিক সড়ক অবরোধ করে এ কর্মসূচী পালন করে দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার তিন শতাধিক নেতাকর্মীরা।

এসময় তারা ব্যানার ফেস্টুন হাতে স্লোগানের মাধ্যমে অভিযোগ করে বলেন, একটি কুচক্রী মহল রাজনৈতিক ছত্রছায়ায় জোরপূর্বক মার্কেট দখল চেষ্টা ও মার্কেটের সামনের ফুটপাত দখল করে অবৈধ দোকান বসিয়ে প্রায় ৩০ লক্ষাধিক টাকা আত্মসাৎ করেছে।

অভিযুক্তরা হলেন- পৌর স্বেচ্ছাসেবকলীগ নেতা পাভেল আহম্মেদ ওরফে তোতলা পাভেল, আব্দুল ছালাম ফরাজী, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা বাহাদুর ইমতিয়াজ, আনোয়ার হোসেন, বেলাল উদ্দিন, রিপন মিয়া, হারুন অর রশিদ, ইজ্জত আলী, হেলাল, মো.ইব্রাহিম বাবু ও জলিল।

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহা-সচিব মো. আইউব আলী হাওলাদার জানান, দীর্ঘ দিন থেকে তারা তিন শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট) পরিচালনা করে আসছে। কিন্তু কয়েক মাস আগে পাভেল আহম্মেদ ও আব্দুল ছালাম ফরাজী মিলে তিন তলায় একটি দোকান ভাড়া নেয়। এরপর থেকে তারা সন্ত্রাসী কার্যক্রম শুরু করে ও মার্কেটের দেকানদারদের ভাড়া তাদের কাছে দিতে বলে।

এরপর রাজনৈতিক প্রভাব দেখিয়ে ভাড়া উত্তোলন তারা করবে বলে দাবি করে। এরমধ্যে গত ১১ জানুয়ারি মার্কেটের কর্মচারী হাসানকে তাদের ভাড়া অফিসে ডেকে নিয়ে মারধর করে। পরে এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা হয় (মামলা নং-৭৫/২০২৩)৷ পাভেল আহম্মেদ ও আব্দুল ছালাম ফরাজী মিলে ফেসবুকে বিভিন্ন অসত্য তথ্য পোষ্ট করে জাতীয় দৃষ্টি প্রতীবন্ধীদের শপিং কমপ্লেক্স দখলের পায়তারা করছেন।

তিনি আরও বলেন, তারা মার্কেটের জমিদারী ভাড়া উত্তোলন বন্ধ করে মার্কেটের সামনের নির্মাণাধীন পানির রিজার্ভ টাঙ্কির উপর অবৈধভাবে দোকান বসিয়ে প্রায় ৩০ লক্ষ্য টাকা গ্রহন করেছে। এ বিষয়ে আমরা স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও সকল রাজনৈতিক মহলসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থাকে সংস্থার পক্ষ থেকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। মার্কেটের ব্যবসায়িরা সন্ত্রাসী বাহিনীর সদস্যদের আনাগোনা দেখে আতঙ্কিত। তাই সন্ত্রাসীদের মার্কেটে প্রবেশে নিষেধাজ্ঞা ও আইনি ব্যবস্থা গ্রহণের জন্য আমরা দাবি জানাচ্ছি।

এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সহ-সভাপতি মোখলেছুর রহমান, সাংগঠনিক সচিব আইয়ুব আলী মাদবর, মহিলা বিষয়ক সচিব সাফিয়া বেগমসহ সংস্থার কর্তাব্যক্তিরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: