জন্মদিনে দুঃসংবাদ পেলেন সাকিব

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ১১:৪২ এএম

বাংলাদেশ টি-টোয়েন্টি ও টেস্ট দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসানের জন্মদিন আজ। ১৯৮৭ সালের এই দিনে (২৪ মার্চ) মাগুরায় জন্ম হওয়া বিশ্বসেরা এই অলরাউন্ডার আজ ৩৬তম বছরে পা দিয়েছেন।

জাতীয় দলের পাশাপাশি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের সরব উপস্থিতি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। খেলছেন আইপিএল, পিএসএল, সিপিএল কিংবা বিগব্যাশের মতো জনপ্রিয় সব লিগ। তবে বারবার প্রত্যাখ্যাত হচ্ছেন ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেড থেকে। টুর্নামেন্টটির সবকটি আসরের ড্রাফটেই নাম দিয়েছিলেন সাকিব। তবে দল পাননি একবারও। সর্বশেষ এবারো পেলেন না। নিজের ৩৬ তম জন্মদিনের দিনেই এমন খবর এলো।

আগামী পহেলা আগস্ট অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেডের তৃতীয় আসর। ইংল্যান্ডের জনপ্রিয় এই লিগের নিলামের জন্য ৬২০ জন খেলোয়াড় নিবন্ধন করেছিলেন। যার মধ্যে ছিলেন সাকিব আল হাসানসহ বাংলাদেশি ৬ ক্রিকেটার। তবে বৃহস্পতিবারের (২৩ মার্চ) নিলামে দল পেলেন না কেউই।

ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্টের আগামী আসরের ড্রাফটে ১ লাখ ২৫ হাজার পাউন্ডে সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকা সাকিবকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কেউ। সাকিবের মতো দল পাননি বাংলাদেশের বাকি পাঁচ ক্রিকেটারও। যে তালিকায় লিটন দাসের সঙ্গে রয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সৌম্য সরকার এবং আফিফ হোসেন ধ্রুব। ড্রাফটে লিটনের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৭৫ হাজার পাউন্ড। আফিফ ছিলেন ৪০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে।

বাকি তিন ক্রিকেটার নাসুম, তাসকিন এবং সৌম্যর ছিল না নির্দিষ্ট কোনো ভিত্তিমূল্য। অন্যদিকে নারী দ্য হান্ড্রেডের ড্রাফটে নাম দিয়েছিলেন জাহানারা আলম। বাংলাদেশ থেকে একমাত্র নারী ক্রিকেটার হিসেবে দেওয়া জাহানারাকেও দলে নেওয়ার আগ্রহ প্রকাশ করেনি কেউ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: