ইসির আমন্ত্রণে সংলাপে যাবে না বিএনপি: ফখরুল

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ১২:৫৮ পিএম

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে আলোচনার জন্য বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন। আমন্ত্রণের চিঠি পেয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ইসির সংলাপে যাবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনকালীন সরকার নিয়ে ফয়সালা না হওয়া পর্যন্ত আগামী জাতীয় নির্বাচন নিয়ে ইসির সঙ্গে আলোচনায় যাবে না বিএনপি।

মহাসচিব বলেন, আমাদের অবস্থান খুবই পরিষ্কার, নির্বাচন কমিশনের কোনো আলোচনায় আমরা যাব না। কারণ নির্বাচনকালীন সরকার নিয়ে ফয়সালা না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশনের সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনা করা অর্থহীন। এর আগে, বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে চিঠি দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ওই সংলাপে বিএনপির সমমনা দলগুলোও অংশ নিতে পারবে বলে জানানো হয়।

বিএনপির দপ্তর সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন থেকে বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের দপ্তরে চিঠি পৌঁছে দেয় ইসি। পরে সেখান থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে চিঠিটি পৌঁছে দেওয়া হয়।

ইসি সূত্র জানায়, কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন গত বছরের ১৭ থেকে ৩১শে জুলাই পর্যন্ত দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করে। গত ২০শে জুলাই বিএনপির সঙ্গে সংলাপের দিনক্ষণ থাকলেও দলটি তা বর্জন করে। বিএনপি ধারাবাহিকভাবে নির্বাচন ও ইসির সংলাপ বর্জন করার প্রেক্ষিতে বিশেষ সংলাপের আমন্ত্রণ জানান সিইসি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: