রমজান মাসব্যাপি বিনামূল্যে কুরআন শিক্ষা কার্যক্রম

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০২:৫৫ পিএম

পবিত্র মাহে রমজান উপলক্ষে উপকূলীয় উপজেলা বরগুনা পাথরঘাটায় মাসব্যাপি শুরু হয়েছে বিনামুল্যে কুরআন শিক্ষা কার্যক্রম। শুক্রবার (২৪ মার্চ) প্রথম রোজার দিন ফজরের নামাজের পর এ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এ কার্যক্রমের ফলে বিশেষ করে পাথরঘাটার প্রান্তিক জনপদে কুরআন শিক্ষা বঞ্চিত দুস্থ, অসহায় পরিবারের সন্তান কুরআন শিক্ষা অর্জন করতে পারবে।

আমেরিকান ভিত্তিক 'সাদাকাহ' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আর্থিক সহায়তায় পাথরঘাটা সাবরেজিষ্ট্রি জামে মসজিদ ও তালুকদার বাড়ি ছালেহিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ৪০ জন শিক্ষার্থীদের নিয়ে এ কার্যক্রম শুর হয়। এসময় উপস্থিত ছিলেন, পাথরঘাটা সাবরেজিষ্ট্রি জামে মসজিদের ইমাম ও বরগুনা জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আ. জলিল খান, পাথরঘাটা পৌরসভা ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন, এতিমখানার প্রতিষ্ঠাতা মাওলানা মো. লুৎফুর রহমান, প্রধান শিক্ষক হাফেজ মো. আল-আমিন, স্বেচ্ছাসেবী সংগঠনের 'সাদাকাহ' পক্ষে সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন।

শফিকুল ইসলাম খোকন বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষে দুই প্রতিষ্ঠানে মাস ব্যাপি বিনামুল্যে কুরআন শিক্ষা কার্যক্রম শুরু হয়। পাশাপাশি মাস ব্যাপি শিক্ষার্থীদের ইফতার প্রদান করা হবে। তিনি আরও বলেন, এর আগেও সাদাকাহর পক্ষ থেকে ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ এ অগ্নিকান্ডে নিহতদের পরিবারকে সহায়তা দেয়া হয়েছে। তাদের জাকাতের টাকা দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে অসহায়, দুস্থ, এতিম, মাদ্রাসা, মসজিদে অনুদান দিয়ে দিয়ে আসছে।

মাওলানা লূৎফুর রহমান বলেন, আমরা আল্লাহর সন্তুষ্টির জন্য মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করেছি। মাসব্যাপি বিনামুল্যে পবিত্র কুরআন শিক্ষা কার্যক্রম এবং ইফতারের আয়োজন করা হয়েছে এ জন্য আমরা আল্লাহর প্রতি শুকরিয়া জানাচ্ছি। পাশাপাশি যারা এ কার্যক্রম হাতে নিয়েছে তাদেরকেও ধন্যবাদ জানাচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: