কমতে শুরু করেছে ব্রয়লার মুরগির দাম

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০২:৫৫ পিএম

দেশের বাজারে ব্রয়লার মুরগির দাম কয়েক দিন ক্রমাগত বাড়ার পরে এবার কিছুটা কমেছে। খামার পর্যায়ে ১৯০-১৯৫ টাকা কেজি দরে ব্রয়লার মুরগি বিক্রির ঘোষণা দেওয়ার পর খুচরা বাজারে পণ্যটির দাম কমতে শুরু করেছে। শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে ব্রয়লার মুরগি ২৪৫-২৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়াও কমেছে সোনালি মুরগির দাম। প্রতি কেজি ৩৫০-৩৬০ টাকা। বৃহস্পতিবার (২৩ মার্চ) যেখানে ব্রয়লার মুরগি ২৬০-২৭০ টাকায় বিক্রি হয়েছে। আর সোনালি মুরগির দাম ছিল ৩৬০-৩৮০ টাকা। কারওয়ান বাজারে গিয়ে দেখা যায়, মুরগির দোকানে ভিড় তুলনামূলক কম। রমজানে অধিকাংশ রেস্তোরাঁ বন্ধ থাকায় মুরগির চাহিদা কমে গেছে।

একইভাবে সবজির বাজারেও ক্রেতা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতার সংখ্যা কিছুটা বেড়েছে। বাজারের এক বিক্রেতা জানান, ব্রয়লার মুরগি ২৫০ টাকা ও সোনালি মুরগির দাম ৩৬০ টাকা। আজকে পাইকারি বাজার থেকে কত দামে মুরগি কিনেছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ব্রয়লার ২৩৫ আর সোনালি ৩৪০ টাকা কিনেছি।’

শাহীন নামের আরেক বিক্রেতার কাছে শীর্ষ চার প্রতিষ্ঠানের দাম কমানোর ঘোষণার কী প্রভাব পড়ল—তা জানতে চাইলে তিনি বলেন, ‘আসল জায়গায় (পাইকারি বাজার) না কমলে আমরা কী করব। সেখানে কমলে আমরাও কমে দেব।’ আবার বাজারের অনেক জায়গায় ২৪০-২৫০ টাকায় ব্রয়লার মুরগি বিক্রি করতে দেখা যায়। সোহাগ নামের এক ক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, তিনি ২৪৫ টাকা দরে দুটি মুরগি কিনেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: