বাচ্চা কোলে নিয়েই ছিনতাই করতেন তারা

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ১১:১৮ পিএম

রাজধানীর মিরপুর-১০নং গোলচত্বরে আল বারাকা হোটেলের সামনে থেকে ছিনতাই চক্রের চার নারী সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ মার্চ) তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তরা হলেন - মনিকা (২০), মিম ওরফে সমলা (১৯), সোহাগী (২০) এবং রিতু (২৪)।

শুক্রবার (২৪ মার্চ) দুপুরে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মনিকা ও রিতু কোলে বাচ্চা নিয়ে ঘুরে বেড়ান। আর মিম ও সোহাগী পথচারী সেজে তাদের আশেপাশে থাকতেন। মনিকা ও রিতু পথচারীর মোবাইল ফোন ছিনিয়ে পালানোর চেষ্টা করতেন। অন্যদিকে পথচারী তাদের আটকানোর চেষ্টা করলে আশপাশে থাকা মিম ও সোহাগী এসে ঝগড়া বাধিয়ে দিতেন। আর এই সুযোগে বাকি দুজন লাপাত্তা হয়ে যান।

তারা দীর্ঘদিন থেকেই এভাবেই অসংখ্য ছিনতাই করেছেন। এই পুলিশ কর্মকর্তা আরো জানান, মনিকার ১৫ মাস বয়সী এবং রিতুর ৪ বছর বয়সী ছেলে রয়েছে। তারা কোলে বাচ্চা নিয়ে ঘুরতে থাকেন। তারা নারী পথচারীকে ছিনতাইয়ের জন্য টার্গেট করেন। সুবিধাজনক স্থানে গিয়ে তারা মোবাইল ফোন ছিনিয়ে পালিয়ে যান। এর মধ্যে পথচারীরা চিৎকার শুরু করলে আশপাশে থাকা ওই চক্রের বাকি সদস্যরা পথচারী সেজে সেখানে উপস্থিত হতো। ধাক্কা বা অন্য কোন অজুহাতে তার সঙ্গে ঝগড়া বাধিয়ে দিতো। এই সুযোগে মনিকা ও রিতু পালিয়ে যেত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: