বিশ্রাম না নিয়েই মাঠে নামলেন তামিম, সেঞ্চুরি করে জেতালেন দলকে

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ১০:২৭ পিএম

সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বেশ কিছুদিন ধরেই ব্যাটে রান না পাওয়া তামিম নিজেও যেন মরিয়া ছিলেন ফর্মে ফেরার জন্য। আর সেজন্যই আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে পরদিনই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের জার্সিতে মাঠে নেমে পড়েন।

জাতীয় দলের তামিম ইকবালের পাশাপাশি মুশফিকুর রহিম এবং ইয়াসির আলি রাব্বিও খেলছেন প্রাইম ব্যাংকে। শুক্রবার (২৪ মার্চ) মোহামেডান স্পোর্টিং লিমিটেডের বিপক্ষে তামিম-মুশফিকসহ রাব্বিকে নিয়েই একাদশ সাজিয়েছিলেন তারা। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে তামিমের দুর্দান্ত সেঞ্চুরিতে মোহামেডানের করা ১৯৯ রান প্রাইম ব্যাংক টপকে যায় ৭ উইকেট হাতে রেখে। তামিম অপরাজিত থাকেন ১০৯ রানে আর মুশফিক ৩৯ রানে অপরাজিত ছিলেন তিনি।

ম্যাচ শেষে তামিম জানিয়েছিলেন, বোলিং সহায়ক উইকেটে ব্যাটিং করাটা চ্যালেঞ্জিং ছিল। তিনি বলেন, ‘উইকেট কঠিন ছিল। সঙ্গে দ্রুতই তিনটা উইকেট পরে যাওয়াতে আমাদের একটু সময় নিতে হয়েছে। কারণ, লক্ষ্যটা বড় ছিল না।’ প্রাইম ব্যাংকের কাছে পরাজয়ের মধ্য দিয়ে ৪ রাউন্ডের মধ্যে ৩টিতেই হেরেছে মোহামেডান।

উল্লেখ্য যে, আয়ারল্যান্ডের বিপক্ষে ২৭ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি দলে থাকা সদস্যদের ঢাকা লিগে এপ্রিলের শুরু ছাড়া পাওয়া যাবে না। আর সিরিজের একমাত্র টেস্ট শেষ হবে ৮ এপ্রিল। এরপরই জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে একাদশ সাজাতে পারবে ক্লাবগুলো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: