চাচা-ভাতিজার মধ্যে দীর্ঘদিনের বিরোধ, মিষ্টিমুখে অবসান

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০৯:৪৫ এএম

আলোচনা ও সমঝোতায় চাচা-ভাতিজার মধ্যে দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিরোধের অবসান হয়েছে মিষ্টি খেয়ে। আইনগত হস্তক্ষেপ ও প্রতিকারের আশায় করা আবেদনের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) দুই পক্ষকে নিজেদের মধ্যে শেষবারের মত আলোচনার নির্দেশ দেন। আলোচনায় উভয়পক্ষ সমঝোতায় এসে সহকারী কমিশনারকে জানান। পরে সহকারী কমিশনার উভয়পক্ষকে মিষ্টিমুখ করান। গত বৃহস্পতিবার (২৩ মার্চ) এ ঘটনা ঘটে ময়মনসিংহের ঈশ্বগঞ্জে।

এ সংক্রান্ত কয়েকটি ছবি ও শান্তিপূর্ণ সমাধান শিরোনামে লেখাটি ঈশ্বরগন্জের সহকারী কমিশনার (ভূমি) সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। পরে ছবি ও লেখাটি ভাইরাল হলে ব্যতিক্রমী বিষয়টি আলোচনায় আসে। ব্যতিক্রমী উদ্যোগে দ্বন্ধের অবসান হওয়ায় অনেকেই সুধাবচনে অভিনন্দন জানান সহকারী কমিশনারকে।

জানা গেছে,উপজেলার তারুন্দিয়া পূর্বপাড়ার হেলাল উদ্দিন ও আব্দুর রশীদ সম্পর্কে চাচা-ভাতিজা ও সহপাঠী। তাদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। হেলাল উদ্দিন প্রতিকার চেয়ে সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করেছিলেন। চলমান বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে নোটিশ করে শুনানী গ্রহণ করেন সহিকারী কমিশনার। পরে আইনি হস্তক্ষেপের আগে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি ও দূরত্ব কমাতে আলোচনার জন্য বলেন সহকারী কমিশনার। আলোচনা শেষে সমঝোতায় আসার বিষয়টি সহকারী কমিশনারকে জানান তারা।

পরে উভয়েই পরস্পর হাত মিলিয়ে সহপাঠী ও সম্পর্কে চাচা-ভাতিজা একে অপরকে উষ্ণ অভ্যর্থনা জানান।এসময় সহকারী কমিশনার (ভূমি) সবাইকে মিষ্টিমুখ করান।

এ ব্যাপারে জানতে চাইলে হেলাল উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সহকারী কমিশনার (ভূমি)এর অভিনব উদ্যোগ ও আন্তরিকতায় আমাদের দীর্ঘদিনের জমিসংক্রান্ত বিরোধের নিষ্পত্তি হয়।

আব্দুর রশীদ জানান, আমাদের মধ্যে সমঝোতা হওয়ায় এসি ল্যান্ড আমাদের মিষ্টিমুখ করান।

সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান বলেন, মূলত তৃতীয় পক্ষের অনুপ্রবেশ ও ভুল বোঝাবুঝির জন্য অনেক সমস্যা বড় আকার ধারণ করে। নিজেদের মধ্যে আলোচনায় বিষয়টি নিষ্পত্তি হওয়ায় তাদের মিষ্টিমুখ করিয়েছি বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন জানান, বিষয়টি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আসলে আলোচনা ও সমঝোতায় অনেক সমস্যার সমাধান সম্ভব। এ ঘটনাটি তারই উদাহরণ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: