১ টাকা বেশি দামে পেঁয়াজ বিক্রি, জরিমানা গুনলেন ১০০০

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১১:০৩ এএম

সিলেট নগরের আম্বরখানা এলাকায় প্রতি কেজি পেঁয়াজের নির্ধারিত মূল্য ৩৫ টাকা। তবে সেই মূল্য না মেনেই ভাই ভাই স্টোরে বিক্রি হচ্ছিল ৩৬ টাকা করে। আর এই এক টাকা বেশি রাখার অভিযোগে দোকানটির মালিককে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই এলাকায় সিলেট সিটি করপোরেশন কর্তৃক গরুর মাংসের কেজি ৭২০ টাকা নির্ধারণ করে দিলেও মাংস বিক্রেতা নিচ্ছিলেন ৭৫০ টাকা করে। এজন্য তাকে জরিমানা করা হয় পাঁচ হাজার টাকা।

অপরদিকে মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা এবং সরকার নির্ধারিত মূল্যের অতিরিক্ত দরে নিত্যপণ্য বিক্রি করার অপরাধে নগরের চারটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের বাজার তদারকি টিম। পবিত্র রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার তদারকির অংশ হিসেবে জেলা প্রশাসনের পাঁচটি দল বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে নগরের আম্বরখানা, কালিঘাটসহ পাঁচটি এলাকায় অভিযানে নামে।

এসময় চারটি প্রতিষ্ঠানে জরিমানার পাশাপাশি মাইকিংয়ের মাধ্যমে ব্যবসায়ীদের মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন করা, ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রি করা, ক্রয় ও বিক্রয় রশিদ সংরক্ষণ করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন ও এনডিসি মাহবুবুর রহমান। সার্বিক সহায়তা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা পুলিশের একটি দল এবং ক্যাব। অভিযানের কথা নিশ্চিত করে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: