ভোরে মাঠে নামছে ব্রাজিল

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১১:৩৬ এএম

মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে আগামীকাল ২৬ মার্চ ভোর ৪টায় মাঠে নামবে ব্রাজিল। মরক্কোর বিপক্ষের এই প্রীতি ম্যাচের জন্য অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে মিডফিল্ডার ক্যাসেমিরোকে। পায়ে অস্ত্রোপচার করা নেইমারকে ছাড়াই এই প্রীতি ম্যাচের জন্য একঝাঁক নতুন তারকা নিয়ে দল সাজিয়েছেন ব্রাজিলের অভ্যন্তরীণ কোচ র‌্যামন মেনেজেস।

এর আগে ব্রাজিলের নিয়মিত অধিনায়ক ডি সিলভা চোটের কারণে দল থেকে ছিটকে যান। গত মাসে অ্যাঙ্কলের ইনজুরিতে পড়া চেলসির এই ডিফেন্ডারকে আগামী এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে। ফলে বিশ্বকাপের পর নতুন কোচ ও অধিনায়কের অধীনে আন্তর্জাতিক ফুটবলে নামছে ব্রাজিল।

প্রীতি ম্যাচকে ঘিরে ব্রাজিলের নতুন অধিনায়ক জানান, ‘আমি প্রস্তুত আছি। একইসঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার ওপর আস্থা রাখার জন্য। তবে অন্য কেউ অধিনায়ক হলেও কোনো সমস্যা ছিল না। কারণ দলে ঐক্যবদ্ধ রাখতে আমার সম্পূর্ণ স্বাধীনতার রয়েছে।’

প্রীতি ম্যাচে নামলেও সর্বত্র আলোচনায় ব্রাজিলের সম্ভাব্য নতুন কোচ। ঘুরে-ফিরে কার্লো আনচেলত্তির নাম আসলেও দলের মিডফিল্ডার ক্যাসেমিরোর দৃষ্টি শুধু বর্তমানে।

ব্রাজিলের অন্তর্বর্তী কোচ মেনেজেস বলেন, ‘জীবনে সুযোগ আসবেই। আর অন্তর্বর্তী এই সময়টাকে আমি একটা সুযোগ হিসেবেই দেখছি।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: