নড়াইলে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০৩:৫৩ পিএম

জান্নাতুল বিশ্বাস, নড়াইল থেকেঃ নড়াইলে ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে, গণহত্যা ও মুক্তিযুদ্ধা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মার্চ) সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বীর মুক্তিযোদ্ধা তবিবুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন, বাঙালি জাতিকে চিরতরে স্তব্ধ করে দেবার উদ্দেশ্যে ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চ লাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়। সেইদিন হানাদার বাহিনীর বীভৎস হত্যাকান্ড শুধু বাংলাদেশে নয় বিশ্বমানবতার ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে রচিত হয়। ‘অপারেশন সার্চ লাইট’ ছিল একটি প্রজন্মকে নিশ্চিহ্ন করে দেওয়ার এক নারকীয় পরিকল্পনা।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, স্কুলের শিক্ষক শিক্ষাথীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

এছাড়াও দিনব্যাপী গণহত্যার ওপর দূর্লভ আলোকচিত্র প্রদর্শনী, ২৫ মার্চ স্মরণে বিশেষ মোনাজাত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: