রমজান মাসজুড়ে ২ টাকায় ইফতার!

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০৬:৪৫ পিএম

চলছে পবিত্র রমজান মাস। এই মাসজুড়ে মাত্র দুই টাকায় পেয়ে যাবেন ইফতার। এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বরগুনার তালতলী উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও যুবলীগ নেতা মো. তারেকুজ্জামান তারেক। মাত্র দুই টাকায় পুরো রমজান মাসজুড়ে অসহায় ও সুবিধা বঞ্চিতদের ইফতার করাবেন তিনি।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় প্রথম দিনের ইফতার বিক্রি করেন তিনি। দুই টাকার ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে বুট, মুড়ি, পেঁয়াজু, খেজুর, জিলাপি, শশা ইত্যাদি। দুই টাকায় ইফতার বিক্রির বিষয়টি নিয়ে স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। যুবলীগ নেতার এমন উদ্যোগে খুশী এলাকার মানুষ।

তালতলী শহরের রিকশা চালক মজিদ, সোবাহান ও খালেক বলেন, আমাদের পরিবারের চাহিদা অনুযায়ী ভালো ইফতার কেনার সামর্থ্য নাই। তাই এখানে দুই টাকায় ইফতার কিনতে এসেছি। এখন প্রতিদিন ওইখান থেকে ইফতার কিনে বাড়ির সবাইকে নিয়ে একসঙ্গে ইফতার করব। এরকম উদ্যোগ প্রতিটি গ্রামে গ্রহণ করা উচিত।

যুবলীগ নেতা মো. তারেকুজ্জামান তারেক বলেন, আমি করোনাকালীন সময় থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। আমার সাধ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে থেকে তাদের সহযোগিতা করেছি। প্রতিবছর রমজান মাসজুড়ে পথচারী এবং অসহায় রোজাদার মানুষের জন্য দুই টাকায় ইফতার সামগ্রী বিক্রি করি। এরই ধারাবাহিকতায় এই বছরও রোজার প্রথম দিন থেকেই দুই টাকায় ইফতার সামগ্রী বিক্রি কার্যক্রম শুরু করেছি। ইনশাআল্লাহ শেষ রোজা পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: