জয়পুরহাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে সংসদ সদস্য দুদু

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৫:৫১ পিএম

জয়পুরহাট পৌর এলাকার নতুনহাট শেখপাড়াতে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছে জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। শনিবার ওই কান্ডের ঘটনায় পাঁচ পরিবারের ১০টি ঘরের চাল, ডালসহ ঘরের যাবতীয় আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকান্ডের খবর পেয়ে শনিবার রাতেই স্থানিয় নেতাকর্মীদের নিয়ে ছুটে যান জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এ সময় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল, ডাল, কম্বল, রান্নার জন্য গ্যাসের চুলা, হাড়ি-পাতিল ও পড়নের কাপড় প্রদান করেন। ক্ষতিগ্রস্থ ঘর মেরামতের জন্য আর্থিক ভাবে সহায়তা প্রদান করা হবে বলেও জানান, জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু।

শনিবার শেখপাড়ার আবু ছালামের বাড়িতে প্রথম আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। স্থানিয় ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করলেও প্রায় ৫ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে যায়। বাড়িতে থাকা খাদ্য সামগ্রী, ঘরের টীন, বাঁশ, কাঠ, কাপড় চোপড়সহ অন্যান্য মালামাল পুড়ে যায়। শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। স্থানিয় সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদুর সহায়তা পেয়ে স্বস্থির নি:শ্বাষ ফেলেছেন ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।

অগ্নিকান্ডের ঘটনায় সবকিছু পুড়ে ছাই হয়ে যাওয়া আব্দুস ছালাম জানান, এমপি সাহেবের চাল দিয়ে রান্না করে খেতে পেরেছি। না হলেও খাবার পেতোমনা। ঘরে কিছুই নাই, সব পুড়ে গেছে। আব্দুস ছালাম রিকশা চালিয়ে কোন মতে সংসার চালাতেন বলে জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: