অনন্য মাইলফলকে পা রাখার দ্বারপ্রান্তে সাকিব

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৪:০৮ পিএম

বাংলাদেশ ক্রিকেটের অবিসংবাদিত মহারাজ সাকিব আল হাসান আর রেকর্ড যেন এক সুতোয় গাঁথা। এবার এই টাইগার অলরাউন্ডার এক অনন্য মাইলফলকে পা রাখার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক হতে মাত্র ৪টি উইকেট প্রয়োজন বাংলাদেশ দলের অধিনায়কের।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ। সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার (২৯ মার্চ) সিরিজের দ্বিতীয় এবং শুক্রবার (৩১ মার্চ) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে লাল-সবুজের শিবির। তাই চলতি সিরিজের চারটি উইকেট নিতে পারলেই সাকিব টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে নাম লেখাবেন।

ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণে ১০৭ ম্যাচে ১০৫ ইনিংস খেলে ১৩৪ উইকেট নিয়েছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। তাই কিউইদের এই পেসারই এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার শীর্ষে রয়েছেন। অন্যদিকে ৮০ ম্যাচে ১২৯ উইকেট নিয়ে তালিকার তিনে আছেন আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান।

উল্লেখ্য, ২০০৬ সালে অভিষেকের পর থেকে আজ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের অবিচ্ছেদ্য অংশ সাকিব। দিনের পর দিন দলের সাফল্যে গুরুত্বপূর্ণ অবদান যেমন রেখে যাচ্ছেন, ভূমিকা রাখছেন আন্তর্জাতিক ক্রিকেটের শীর্ষ স্তরে তাদের উত্থানেও। পুরো ক্যারিয়ারে অসংখ্য মাইলফলক স্পর্শ করা সাকিবই একমাত্র ক্রিকেটার, যিনি তিন ফরম্যাট মিলিয়ে ১০,০০০ রান করেছেন ও ৫০০ উইকেট নিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: