‘প্রলয় গ্যাংয়ের’ সাকিব-দুর্জয় ঢাবি থেকে সাময়িক বহিষ্কার

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৪:৫৩ পিএম

কারগারে বন্দি সাম্প্রতিককালে আলোচিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রলয় গ্যাংয়ের দু’সদস্যকে সাময়িক বহিষ্কৃত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে তাঁদের বিরুদ্ধে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেওয়া হয়।

বহিষ্কৃতরা হলেন— বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ ও স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী সাকিব ফেরদৌস এবং অপরজন নৃবিজ্ঞান বিভাগ ও কবি জসীমউদ্দীন হলের শিক্ষার্থী নাইমুর রহমান দুর্জয়। দুজনই ২০২০-২১ সেশনের শিক্ষার্থী।

মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উল্লেখিত দু’জনের সাময়িক বহিষ্কারের এই অনুমোদন প্রদান করেন। সেই সঙ্গে সামরিকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদ্বয়কে “ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না” মর্মে পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের হলপাড়ায় ফোন করে জোবায়েরকে ডেকে বেদম মারধর করেন ‘প্রলয়’ গ্যাংয়ের ১০-১৫ জনের সদস্যদের একটি দল। এতে লিগামেন্ট ছিঁড়ে যায় জোবায়েরের।

এ ঘটনায় গতকাল রোববার শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীর মা সাদিয়া আফরোজ খান। লিখিত এ অভিযোগে জোবায়েরের মা বিশ্ববিদ্যালয়ের ১৯ শিক্ষার্থীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬-৭ জনের নাম উল্লেখ করেন। অভিযোগ পাওয়ার পর এদিন রাতে অভিযুক্ত দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে শাহবাগ থানা পুলিশ। পরে সোমবার (২৭ মার্চ) দুপুরে ঢাকার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের (সিএমএম) ম্যাজিস্ট্রেট মাহবুব আহাম্মদ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: