মাঠেই ইফতারের আয়োজন করে নজির গড়ল চেলসি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০৪:৫৬ পিএম

প্রথমবারের মতো নিজেদের মাঠে ইফতারের আয়োজন করে প্রশংসায় ভাসছে ইংলিশ ক্লাব চেলসি। লিগের প্রথম ক্লাব হিসেবে এমন নজির গড়েছে লন্ডনের ক্লাবটি। মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় রীতি পবিত্র রমজান। মাসব্যাপী রোজা রেখে আল্লাহর আনুগত্য পালনের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

এবার সেই আয়োজনে শামিল হয়েছে চেলসিও। রমজানের সময় নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে উন্মুক্ত ইফতারের আয়োজন করেছে প্রিমিয়ার লিগের ইতিহাসে অন্যতম সফল ক্লাবটি। রবিবার (২৬ মার্চ) স্টেডিয়ামের উন্মুক্ত গ্যালারিতে ইফতারের আয়োজন করে চেলসি। যেখানে অংশ নেন শতাধিক ধর্মপ্রাণ মুসল্লি।

এ জন্য অবশ্য কোনো অর্থ নেয়নি ক্লাব কর্তৃপক্ষ। উন্মুক্ত ইফতারের আয়োজনটি মূলত ‘রমজান টেন্ট প্রজেক্টের সঙ্গে’ যৌথভাবে আয়োজন করে চেলসি। লন্ডনের বৃহৎ মুসলিম গোষ্ঠীকে একত্রিত করার জন্যই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি।

ফুটবলে যেকোনো ধরনের বর্ণবাদ, সাম্প্রদায়িকতা কিংবা ঘৃণার স্থান নেই–সেটি মনে করিয়ে দিতেই নিজেদের মাঠে ইফতারের এমন আয়োজন করেছে লন্ডনের অন্যতম সফল এ ক্লাবটি। সুত্র - আরব নিউজ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: