সাকিব-লিটনকে নিয়ে এবার মুখ খুললেন কলকাতার কোচ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ১১:৩০ পিএম

প্রথমবারের মতো আইপিএলে একদলে হয়ে খেলবেন দেশের বর্তমান সময়ের সেরা দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাস। কিন্তু বাংলাদেশি এই দুই ক্রিকেটারকে শুরু থেকে পাবে না আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স। এ নিয়ে দুই দেশের ক্রিকেটেই কার্যত নানা আলোচনা চলছে। এ অবস্থায় সাকিব-লিটনদের নিয়ে এই প্রথম মুখ খুললেন কলকাতা কোচ।

জাতীয় দলের খেলা চলাকালে এবার সাকিব-লিটনদের ছাড়তে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেবল মাত্র ফাঁকা সময়েই ছাড়া হবে তাদের। এখন পর্যন্ত এমন সিদ্ধান্তে অটল বিসিবি।

আগামী শুক্রবার রাত পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলবে বাংলাদেশের। পরদিনই মোহালিতে পাঞ্জাব কিংসের বিপক্ষে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে কলকাতা। আগামী ৪ এপ্রিল থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ আছে বাংলাদেশের। তাই শুরুর দিকে সাকিব-লিটনদের পাবে না কলকাতা।

মে-তে আবার আইরিশদের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে টাইগাররা। সেই সিরিজের সময়ও সাকিব-লিটনকে পাওয়ার সম্ভাবনা কম কলকাতার। আইপিএলের ২০১২ ও ২০১৪ আসরের চ্যাম্পিয়ন কলকাতার কোচ এবার চন্দ্রকান্ত পণ্ডিত। সাকিব-লিটন কবে যোগ দেবেন, সে বিষয়ে তিনি পরিষ্কার করে কিছু বলেননি।

চন্দ্রকান্ত পণ্ডিত এভাবে বললেন, ‘বিষয়টাকে এত বড় করে দেখার কিছুই নেই। আজ হয়ত ওরা দলের সঙ্গে থাকতে পারছে না। ওরা একটা সময় ঠিকই চলে আসবে। ঘটনাটা এমন তো নয় যে ওরা ক্রিকেটের মধ্যেই নেই। জাতীয় দলের হয়ে ম্যাচ খেলার জন্যই ওরা আসতে পারছে না। ফলে ওদের আর আলাদা করে প্রস্তুতির কোনো দরকার নেই। তবে এটুকু বলতে পারি যে আমি ওদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। কথাও হচ্ছে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: