২৯ ক্লাব মিলে বেতন দিতে রাজি, তবুও চাই মেসিকে

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১১:১৯ এএম

আর মাত্র কিছুদিন। এর মধ্যে চুক্তি নবায়ন না হলে ফ্রি এজেন্ট (মুক্ত খেলোয়াড়) হয়ে যাবেন বিশ্বজয়ী ফুটবলার লিওনেল মেসি। শুরুতে পিএসজির সঙ্গে চুক্তি নবায়নের যে সম্ভাবনা তৈরি হয়েছিল, সেটিকেও এখন মনে হচ্ছে দূরের বাতিঘর। তাহলে কোথায় যাচ্ছেন মেসি? পিএসজিতেই থাকছেন নাকি আবারও ঠিকানা বদল করবেন লিও? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। সবার দৃষ্টি এখন তার দিকে।

কখনো সৌদি আরবের আল–হিলাল, কখনো এমএলএসের ক্লাব ইন্টার মায়ামি, কখনো আবার বার্সেলোনা কিংবা নিউয়েলস ওল্ড বয়েজকে জড়িয়ে সামনে আসছে মেসির নাম। তবে ইতোমধ্যে অনেকেই ধরে নিয়েছেন পিএসজির সঙ্গে নতুন চুক্তি করছেন না মেসি। এলএমটেনের পিএসজি ছাড়ার বিষয়টিকে সামনে রেখে তাকে দলে ভেড়াতে ইতোমধ্যে প্রতিযোগিতা শুরু হয়েছে। যে তালিকায় নাম লিখিয়েছে ইতালিয়ান ক্লাবও। জোর গুঞ্জন মেসি আবারও ফিরছেন বার্সেলোনায়। তবে সেখানে যেতে কমপক্ষে তিনটি শর্ত মানতে হবে ক্ষুদে জাদুকরকে। বার্সাতে না হলে যেতে পারেন চির প্রতিদ্বন্দ্বী রোনালদোর মতো সৌদি আরবে। আর তৃতীয়ত যেতে পারেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে।

তবে  বিশ্বসেরা ফুটবলারকে পেতে এমন পরিস্থিতিতে মেসিকে কিনতে নাকি একজোট হয়েছে মেজর সকার লিগে খেলা ২৯টি ক্লাব। তারা যৌথভাবে নাকি সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রে মেসি যে ক্লাবেই খেলুক না কেন তার বেতন দিবে ২৯টি ক্লাবের সকলে মিলে। সংবাদপত্র স্পোর্টস এর বরাত দিয়ে জনপ্রিয় ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে, মেসিকে সই করাতে মরিয়া আমেরিকার ক্লাব ইন্টার মায়ামি। মেজর সকার লিগে খেলা আরও কয়েকটি ক্লাব আগ্রহ দেখিয়েছে লিওর প্রতি। এই পরিস্থিতিতে মেসিকে কিনতে যে পরিমাণ টাকার দরকার তা জোগানোর জন্য হাত মেলাতে পারে এই লিগে খেলা ২৯টি ক্লাব। তারা সবাই মিলে মেসির বেতনের টাকা দেবে। তার পর মেসি ঠিক করবেন তিনি এই ২৯টি ক্লাবের মধ্যে কোনটিতে খেলবেন। মায়ামি ছাড়া সেই দৌড়ে রয়েছে নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস ও আটলান্টা।

এখনো কোনো কিছুই নিশ্চিত নয়। চলতি বছরের জুনেই মেসির সঙ্গে পিএসজির চুক্তির মেয়ার শেষ হচ্ছে। তবে এর মাঝেই মেসিকে নিতে যে তারা আগ্রহী তা স্পষ্ট করেই দিয়েছেন ইন্টার মায়ামির কোচ ফিল নেভিল। তিনি জানান, আমি একবারও বলছি না মেসিকে নিতে চাই না। আমরা বিশ্বের সেরা ফুটবলারদের নিতে চাই। সেই তালিকায় মেসি ও সার্জিও বুসকেটস রয়েছে। এই ধরনের ফুটবলাররা মেজর সকার লিগে এলে লিগের ছবিটাই বদলে যাবে। বর্তমানে পিএসজির সঙ্গে মেসির সম্পর্ক খুব একটা ভাল জায়গায় নেই। ক্লাবের নতুন চুক্তিতে এখনও সই করেননি তিনি। এর মধ্যে সৌদি আরবে দেখা গিয়েছে মেসির বাবা ও এজেন্ট জর্জেকে। সৌদির ক্লাব আল হিলালও মেসিকে নিতে আগ্রহ দেখিয়েছে। এই পরিস্থিতিতে তিনি কী সিদ্ধান্ত নেন সে দিকেই তাকিয়ে সবাই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: