রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ০৪:২৩ পিএম

খাগড়াছড়ির মানিকছড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল খালেক (৭৫)। বুধবার (২৯ মার্চ) দুপুরে যোগ্যাছোলা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের মাঠে পুলিশের একটি চৌকস দল বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করেন।

গার্ড অব অনার প্রদানকালে উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী ও মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আনচারুল করিম উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শফিউল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন, ইউপি চেয়ারম্যান ক্যয়জরী মহাজন, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো. আবদুল মতিন, স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমাণ্য ব্যক্তিবর্গসহ অসংখ্য গুনাগ্রহী তার জানাজায় অংশ নেয়। জানাজা শেষে তাকে সামাজিক কবরস্থানে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৯ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও চার কন্যাসহ বহু আত্মীয়স্বজন রেখে যান।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধার স্মৃতিচারণ করে বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন বলেন, উপজেলার নোনাবিল এলাকায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিবাহিনীর তৎকালিন কমান্ডার রণ বিক্রম ত্রিপুরার নেতৃত্বে সম্মুখ যুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করতে ঝাঁপিয়ে পড়েছিলেন মো. আবদুল খালেক। তার মৃত্যুতে আমরা একজন সহযোদ্ধা ও রণাঙ্গণের সৈনিককে হারালাম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: