ব্যাট কিনতে দুধ ডেলিভারির কাজ করতেন রোহিত!

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১০:২১ পিএম

ব্যাট কেনার জন্য দুধ ডেলিভারির কাজ করতেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। সম্প্রতি এমনই মন্তব্য করেছেন ভারতের সাবেক স্পিনার ও রোহিতের বন্ধু প্রজ্ঞান ওঝা। জিও সিনেমাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন ভারতীয় অধিনায়কের জীবন সংগ্রামের কথা।

রোহিত প্রসঙ্গে ওঝা বলেন, ‘রোহিত মধ্যবিত্ত পরিবারের ছেলে। আমার মনে আছে, সে একবার বেশ আবেগপ্রবণ হয়েই আমাকে বলেছিল, ক্রিকেটের সরঞ্জাম কেনাটা কীভাবে তার পরিবারের জন্য চাপ হয়ে দাঁড়িয়েছে। খেলার সরঞ্জাম কিনতে রোহিত দুধের প্যাকেট ডেলিভারির কাজও নিয়েছিল।’

রোহিতের সঙ্গে ওঝার পরিচয় দীর্ঘদিনের। একসঙ্গে খেলেছেন অনূর্ধ্ব–১৫ ক্রিকেট দলে। সময়ের পরিক্রমায় একজন দেশের অন্যতম সেরা তারকা হলেও, আরেকজন ছেড়েছেন ক্রিকেট ক্যারিয়ার। তবে এখনও ওঝা আছেন ক্রিকেটের সঙ্গেই। বর্তমানে ওঝা আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য। এরপর তারা অনেকদিন জাতীয় দলের ড্রেসিংরুমও ভাগাভাগি করেছেন।

রোহিতের সঙ্গে প্রথম সাক্ষাৎ প্রসঙ্গে ওঝা বলেন, ‘আমি যখন অনূর্ধ্ব–১৫ দলের ক্যাম্পে রোহিতকে প্রথম দেখি, ওকে নিয়ে আগ্রহ ছিল। আমরা আগেই জেনেছিলাম, সে বিশেষ এক প্রতিভা। আমি তার উইকেট নিয়েছিলাম। রোহিত মুম্বাইয়ের ছেলেদের মতোই। কথা কম বলে কিন্তু খুবই আগ্রাসী মানসিকতার।’

জাতীয় দলের সাবেক হয়েও এখন রোহিতকে দেখলে গর্ব অনুভব হয় বলে জানান ওঝা। একইসঙ্গে তার সঙ্গে ক্রিকেট ক্যারিয়ার শুরুর সময় ও নানা সফরের বিষয়ও ওঝার আলোচনায় উঠে আসে। এই বাঁ-হাতি স্পিনার বলছেন, রোহিত শর্মা অনেককে নিয়ে মিমিক্রি করতেও ওস্তাদ।

রোহিত–ওঝা আইপিএলের প্রথম আসরে একসঙ্গে খেলেছিলেন ডেকান চার্জার্সে। ২০০৮ সালে আইপিএলের প্রথম নিলামে হায়াদরাবাদের ফ্র্যাঞ্চাইজি দলটি রোহিত শর্মাকে কিনে ৪ কোটি ৫০ লাখ রুপিতে। ডেকানে তিন মৌসুম খেলার পর রোহিতকে কেনে মুম্বাই ইন্ডিয়ানস। সেই সময় তার দাম উঠেছিল ১৩ কোটি রুপি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: