দেশে ডেঙ্গু জ্বরে আরও দুজন হাসপাতালে

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ০৯:৩৮ পিএম

সারাদেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্র হয়ে আরও দুজন হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (২৯ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংশ্লিষ্ট বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত নতুন ভর্তি রোগীদের মধ্যে ঢাকার দুজন।

বর্তমানে সারা দেশে সর্বমোট ১৯ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। ঢাকার বিভিন্ন হাসপাতালে ১১ ও ঢাকার বাইরে আটজন ভর্তি আছেন। চলতি বছর ১ জানুয়ারি থেকে আজ বুধবার পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৮৩৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪১৯ জন ও ঢাকার বাইরে সারা দেশে ৪১৮ জন।

সারা দেশে সর্বমোট ছাড় প্রাপ্ত ডেঙ্গু রোগী ৮০৯ জন। এর মধ্যে ঢাকায় ছাড় প্রাপ্ত রোগী ৪০২ ও ঢাকার বাইরে ৪০৭ জন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগে কারও মৃত্যু হয়নি। তবে চলতি বছর এ রোগে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগ নিয়ে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। মৃত্যু হয়েছিল ২৮১ জনের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: