বিষ প্রয়োগে ১০ টন শিং-পাবদা মাছ নিধনের অভিযোগ

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১০:২৯ পিএম

ময়মনসিংহের গফরগাঁওয়ে বিষ প্রয়োগে খামারি'র ১০ টন মাছ নিধনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়ে বলে দাবি খামারির। মঙ্গলবার (২৮ মার্চ) দিবাগত মধ্যরাতে উপজেলা বিহারী পাড়া গ্রামের মাহমুদুল হাসান জায়েদ'র ফিশারিতে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় বুধবার (২৯ মার্চ) দুপুরে ফিসারি মালিক জায়েদ বাদী হয়ে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।গফরগাঁও থানার অফিসার ইনচার্জ ফারুক আ‏হমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ভোক্তভোগী জায়েদ গণমাধ্যমকে বলেন, গত রাতে ১ টার দিকে ফিসারি দেখে সেহেরি খাওয়ার জন্য বাড়িতে যাই। সেহেরি খেয়ে বাড়ি থেকে রাত অনুমান ৪ টার দিকে ফিশারিতে এসে দেখি মাছ পানিতে ভাসতে ও লাফালাফি করছে। এসব দেখে দেখে চিৎকার শুরু করলে আশপাশ ও এলাকার লোকজন ছুটে আসে। পরে বুধবার সকালে পুকুরে জাল ফেলে দুই পুটলা বিষ পাওয়া যায়।

তিনি আরও বলেন, প্রায় ৮ একর জমিতে দীর্ঘদিন যাবৎ ফিশারির ব্যবসা করে আসছি। ৮ একর জমি ছাড়াও আমার আরও ২ একর জমিতে ৩টি ফিশারি আছে। এই ৩টি ফিসারিতে ২ লাখ শিং, ৫০ হাজার পাবদা, ৪ হাজার পাঙ্গাস ও ৪ হাজার বাংলা মাছ চাষ করেছিলাম। বিষ প্রয়োগে পুকুরের প্রায় ১০ টন মাছ মারা গেছে। যার বাজার মুল্য প্রায় ২০ লাখ টাকা হবে। এখন অন্যন্যা ফিশারি গুলো নিয়েও হুমকিতে আছি। দূর্বৃত্তরা কখন আমার অন্যান্য ফিশারিতে বিষ প্রয়োগ করে। আমি এ ঘটনার সঠিক তদন্ত পূর্বক বিচার দাবি করছি।

ওসি ফারুক আহমেদ বলেন, দুপুরে অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: