জয়পুরহাটে ভগবান শ্রী রাম চন্দ্রের জন্মোৎসব ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৪:৩০ পিএম

মর্যাদা পুরুষোত্তম শ্রী শ্রী রাম চন্দ্রের আবির্ভাব তিথী উপলক্ষে রাম নবমী জন্মোৎসব উপলক্ষে জয়পুরহাটে মঙ্গল শোভাযাত্রা ও স্টেশন সংলগ্ন জয়কালী মন্দির প্রাঙ্গনে ভজন কীর্ত্তন, রামায়ণ অবলম্বনে নাটক ও রাবণের কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১২টায় বাংলাদেশ হিন্দু যুব পরিষদ জয়পুরহাট জেলা শাখার আয়োজনে ভগবান শ্রী রাম চন্দ্রের জন্মোৎসব পালন উপলক্ষে শহরে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

স্টেশন এলাকায় অবস্থিত জয়কালী মন্দিরে রামা পূজা, ভজন কীর্ত্তন, রামায়ণ অবলম্বনে নাটক ও রাবণের কুশপুত্তলিকায় অগ্নি সংযোগ করা হয়। এখানে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু যুব পরিষদ জয়পুরহাট জেলা শাখার আহবায়ক প্রভাষক গোবিন্দ কুমার বাঁশফোর। বক্তব্য রাখেন জয়পুরহাট শাখার যুগ্ম আহ্বায়ক ধীরেন চন্দ্র পাহান ও সদস্য সচিব অন্তর কুমার প্রমূখ।

বক্তারা বলেন, কলিযুগের মানুষ ধর্মের অমৃতবানী ভুলে পরিত্রানহীন অন্ধকারের দিক ছুটে চলছে। অর্থ বিত্ত আর লোভের তুচ্ছ মোহে আবদ্ধ হয়ে মানুষ আজ সত্য ও সুন্দরের পথে বিচ্ছিন্ন। তাই দল মত সম্প্রদায় নির্বিশেষে বিষ্ণুর সপ্তম অবতার পরমেশ্বর ভগবান শ্রী রাম চন্দ্রের আদর্শ অর্থাৎ পিতার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য, সন্তানের প্রতি পিতার স্নেহ ভালবাসা, স্বামীর প্রতি স্ত্রীর একনিষ্ঠ ভালবাসা, স্ত্রীর প্রতি দায়িত্ব ও কর্তব্য, ভ্রাতৃত্বপ্রেম জাগ্রত করার লক্ষ্যে এই আয়োজন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: