মিথ্যা খবরের দায়ভার প্রথম আলোকেই নিতে হবে: হানিফ

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৪:৫৭ পিএম

মিথ্যা খবরের দায়ভার প্রথম আলোকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, এটাই প্রথম নয়, এর আগেও প্রথম আলো বহুবার আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় ১৪ দলের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। সেই দিবসে একটা শিশুর ছবি দিয়ে প্রথম আলোতে একটা নিউজ করা হয়েছে, যে নিউজটা পরিকল্পিতভাবে, ষড়যন্ত্রভাবে করা হয়েছিল। নিউজটা যে মিথ্যা খবর ছিল সেটা তারা বুঝতে পেরে নিউজটা সরিয়ে ফেলেছেন। নিউজটি সরিয়ে তারাই প্রমাণ করেছে নিউজটা ষড়যন্ত্রমূলক ছিল, তার কোনো সত্যতা ছিল না।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক জানান, এই নিউজকে কেন্দ্র করে প্রশাসন যখন ব্যবস্থা নিচ্ছে তখন মির্জা ফখরুল সাহেব বক্তব্য দিচ্ছেন। তিনি বলছেন, এতে অসুবিধা কী? আমার তো বোধগম্য হয় না। মির্জা ফখরুলে বোধের মধ্যে বাংলাদেশের স্বাধীনতা নেই।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। সভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু, গণতান্ত্রিক পার্টির নেতা ডা. শাহাদাৎ হোসেন, গণআজাদী লীগের সভাপতি এসকে সিকদার, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল- বাসসের নেতা মো. রেজাউল রশিদ খান, গণতন্ত্র মজনু পাটির সভাপতি জাকির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: