মন্ত্রীর নির্দেশের পর জুড়ীতে সেই সড়কের কাজ শুরু

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৭:৫০ পিএম

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর নির্দেশের পর মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ওই সড়কের কাজ শুরু হয়েছে। মন্ত্রীর নির্দেশের পর বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল থেকেই এ সড়ক সংস্কারে কাজ শুরু করে উপজেলা প্রশাসন। দুপুরে কাজ সরজমিনে পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে।

জানা যায়, উপজেলার জায়ফরনগর ইউনিয়নের গরেরগাঁও হতে রাবার ড্যাম পর্যন্ত পাকা সড়কের গরেরগাঁও অংশে বিশাল নদী ভাঙ্গন দেখা দেয়। ভাঙ্গনের ফলে জুড়ী নদীতে পুরো সড়কটি বিলীন হওয়ার শঙ্কা দেখা দিয়েছিল। সড়কে ভাঙন দেখা দেওয়ায় এ সড়কে চলাচলকারী হাজার হাজার সাধারণ মানুষের যাতায়াত বন্ধ হয়ে পড়ে। পরে সড়কটির ভাঙ্গন দ্রুত মেরামত করতে তাৎক্ষণিক নির্দেশনা দেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি।

সরজমিনে বুধবার (৩০ মার্চ) দুপুরে গিয়ে দেখা যায়, এ সড়কের গরেরগাঁও অংশের ভাঙন রোধে কাজ শুরু করছে উপজেলা প্রশাসন। মূলত এ সড়কে গরেরগাঁও, বেলাগাঁও ও সোনাপুর গ্রামের হাজারো মানুষসহ এশিয়ার বৃহত্তম হাকালুকি হাওরে চলাচলকারী পর্যটক ও কৃষকদের সুবিধার কথা চিন্তা করে স্থানীয় সংসদ সদস্য ও পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি সড়কটি পাকা করণ করে দেন।

আলাপকালে স্থানীয় বাসিন্দা আল আমিন, ফারুক মিয়া ও সাইফুর রহমান বলেন, এ সড়কে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। সড়কটিতে ভাঙ্গন দেখা দেওয়ায় মানুষের চলাচলের পাশাপাশি দোকানপাট ও বাড়িঘর হুমকির মুখে পড়ে। তবে মন্ত্রীর নির্দেশের পর কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর পক্ষ থেকে মন্ত্রী মহোদয়কে অসংখ্য ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে বলেন, মন্ত্রী মহোদয়ের নির্দেশের পরপর কাজ শুরু হয়েছে। পরবর্তীতে সড়কটিকে স্থায়ী রক্ষার জন্য কাজ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: