কেরানীগঞ্জে জমিজমা বিরোধে মন্দিরে ভাঙচুর, আটক ৩

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ০৮:০২ পিএম

ঢাকার কেরানীগঞ্জে জমি দখলকে কেন্দ্র করে সেখানে থাকা একটি পারিবারিক মন্দিরে প্রতিমা ভাংচুর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে কেরানীগঞ্জ মডেল থানাধীন মান্দাইল এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সল বিন করিম, কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির ও মডেল থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিমা ভাংচুরে জড়িত আলামিন, পপি আক্তার ও সরস্বতী নামের তিনজনকে গ্রেফতার করেছে।

ঘটনার বিবরনে জানা যায়, দক্ষিণ মান্দাইল এলাকায় সবীন্দ্র সরকার ও গোপাল সরকারের দখলে থাকা আট শতাংশ জমি পাওয়ার বলে মালিকানা দাবি করে স্থানীয় আল-আমিন ও তার স্ত্রী পপি আক্তারসহ ১০-১৫ জন সশস্ত্র সন্ত্রাসী জোরপূর্বক জমি দখল করে সেখানে সাইনবোর্ড লাগিয়ে দেয়। এ ঘটনায় সবীন্দ্র সরকার ও গোপাল সরকার বাধা দিলে তাদেরকে মারধর এবং তাদের বাড়িতে থাকা একটি পারিবারিক মন্দিরে ঢুকে লক্ষ্মী ও কালী দেবীর প্রতিমা ভাঙচুর করে।

ঘটনা জানতে জমি দখল করতে আসা আলামিনের পরিবারের সাথে সাইনবোর্ডে থাকা মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে কেউ তা রিসিভ করেনি।

কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রতিমা ভাঙচুরের ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে এবং বাকিদের আটকে অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: