উত্তরার পথে পথে পত্রিকা বিক্রি করছিলেন অভিনেত্রী!

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ১০:২৮ এএম

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির রাজধানীর পথে ও ফুটওভার ব্রিজে হেঁটে হেঁটে খবরের কাগজ বিক্রি করছেন! নায়িকার কণ্ঠে হকারের সুর, 'গরম খবর তাজা খবর মাত্র ১০ টাকা'। তার এমন প্রচারণায় কেউ পত্রিকা কিনছেন, কেউ ফিরেও তাকাচ্ছেন না। এমনই এক পত্রিকার হকারের চরিত্রে অভিনয় করলেন তিনি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে উত্তরার রাজলক্ষ্মী শপিংমল ঘুরে এমন চিত্র দেখা গেলো। এই দৃশ্য প্রথমবার দেখলে যে কেউ চমকে যাবেন, বিশ্বাস করার উপায় নেই তিনি নাটকের জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির। শত শত মানুষের ভিড়ে বেশিরভাগ মানুষই চিনতে পারেননি যে তিনি অভিনেত্রী! ভিড় ঠেলে তপ্ত দুপুরেই তাকে নিয়ে এমন দৃশ্যের শুটিং করলেন নাট্যনির্মাতা অনন্য ইমন।

আহমেদ তাওকীরের চিত্রনাট্যে এই নাটকটির নাম ‘খবরের ফেরিওয়ালা’। নাটকটিতে সাফার সঙ্গে আরও অভিনয় করছেন ইয়াশ রোহান। তিনি এতে একজন ক্রাইম রিপোর্টারের চরিত্রে অভিনয় করেছেন। নির্মাতা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার নাটকটির শুটিং শুরু হয়েছে। চলবে আরও একদিন।

নাটকটি প্রসঙ্গে সাফা কবিরের বয়ান এমন, ‘ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে মেয়েটির দিন শুরু হয়। কাকডাকা ভোরে খবরের কাগজ হাতে নিয়ে শহরের রাস্তায় রাস্তায় পত্রিকা বিক্রি করে বেড়ায়। বৃষ্টিতে ভেজা কিংবা রোদে পোড়া কোনও কিছুর তোয়াক্কা করে না সে। এমনই এক হকারের চরিত্রে অভিনয় করছি। এটা আমার অভিনয় জীবনের জন্য অন্যরকম অভিজ্ঞতা। কাজটি ভালো হচ্ছে। গল্পটি আলাদা। আশা করছি দর্শকরা পছন্দ করবেন।’

গল্পটি প্রসঙ্গে নাট্যকার আহমেদ তাওকীর বলেন, ‘পত্রিকার পাতা খুললেই শুধু নেতিবাচক খবর চোখে পড়ে আমাদের। পাঠকের পাশাপাশি খবর সংগ্রহ ও পাঠকের কাছে পৌঁছে দেওয়া মানুষরাও এসব নেতিবাচক খবরে নাভিশ্বাস প্রায়! তারা দিনশেষে ইতিবাচক শান্তির খবর খুঁজে বেড়ান। এমন ইতিবাচক বার্তা থাকছে এই নাটকে।’

গল্পের একপর্যায়ে দেখা যাবে, ক্রাইম রিপোর্টার ও হকারের মধ্যে সখ্য গড়ে ওঠে। তাদের পরিচয় ও কথোপকথনে বেরিয়ে আসে চাঞ্চল্যকর কিছু তথ্য! ঘটতে থাকে বিভিন্ন ঘটনা। এগিয়ে যায় ‘খবরের ফেরিওয়ালা’র গল্প।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: