মানিকছড়ি শংকর মঠ ও মিশনের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ০৬:৫৩ পিএম

নানা আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মানিকছড়ি শংকর মঠ ও মিশনের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দুই দিনব্যাপী ধর্মীয় আনুষ্ঠানের মধ্যে ছিল মঙ্গল শোভাযাত্রা, মাতৃকাপূজা, শতকন্ঠে গীতাপাঠ, মাতৃসম্মেলন, ধর্মসভা, গুণীজন ও কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা, মনোজ্ঞ সঙ্গীতাঞ্জলী, মঙ্গলারতি, গুরুবন্দনা, হরি ওঁ কীর্তন, গুরুপূজা, চন্ডীপাঠ, বিশ্ব শান্তি শীতাযজ্ঞ, দীক্ষানুষ্ঠান, মহাপ্রসাদ আস্বাদন ও যজ্ঞের পূর্ণাহুতিসহ নানা আনুষ্ঠানিকতা।

স্বামী তপনানন্দ গিরি মহারাজ’র পৌরোহিত্যে ও শ্রীমৎ সাধনানন্দ ব্রক্ষচারী মজারাজ’র তত্বাবধানে অনুষ্ঠানের প্রথমদিন বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে নর-নারী, শিশু-কিশোর ও ধর্মীয় গুরুদের অংশগ্রহণে মানিকছড়ি শংকর মঠ ও মন্দির থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মন্দিরে মাতৃকা পূজায় মিলিত হয়। পরে শতকন্ঠে গীতাপাঠ, মাতৃসম্মেলন, ধর্মসভা, গুণীজন ও কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা ও সন্ধ্যায় মনোজ্ঞ সঙ্গীতাঞ্জলী।

দ্বিতীয় দিন শুক্রবার (৩১ মার্চ) সকালে মঙ্গলারতি, গুরুবন্দনা, হরি ওঁ কীর্তন, গুরুপূজা, চন্ডীপাঠ, বিশ্বশান্তি গীতাযজ্ঞ, দীক্ষানুষ্ঠান। দুপুরে মহাপ্রসাদ আস্বাদন ও বিকেলে যজ্ঞের পূর্ণাহুতিসহ নানা আনুষ্ঠানিকতায় শেষ হয় দুই দিনব্যাপী মানিকছড়ি শংকট মঠ ও মিশনের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর বিশ্বশান্তি গীতাযজ্ঞ অনুষ্ঠান।

এতে মানিকছড়ি শংকট মঠ ও মিশনের প্রধান উপদেষ্টা দ্বীপন কর্মকার, উপদেষ্টা রুপম শীল, সনাতন সমাজ কল্যাণ পরিষদ উপজেলা শাখার সভাপতি রুপেন পাল, সাধারণ সম্পাদক অমর কান্তি দত্ত, সনাতন নেতা বাদল বরন সেন, তুষার পাল, মানিকছড়ি শংকট মঠ ও মিশনের সভাপতি বাহাদুর দাশ, সাধারণ সম্পাদক সুজন চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক অজিত দে, সাংগঠনিক চন্দনশীল ও কোষাধ্যক্ষ বাবুল দেসহ সনাতন ধর্মাবলম্বী বিভিন্ন স্থান থেকে আগত ধর্মীয় গুরুরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: