সারা দেশে বিএনপির অবস্থান কর্মসূচি আজ

প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ১০:২১ এএম

ক্ষমতাসীন সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে শনিবার (১ এপ্রিল) সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।শুক্রবার (৩১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় দলটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (১ এপ্রিল) দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচি পালন করা হবে। একই দিন বিএনপি ছাড়াও সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো স্ব স্ব উদ্যোগে পৃথক সময়ে এ কর্মসূচি পালন করবে।

দলীয় সূত্রে জানা যায়, রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপির যৌথ উদ্যোগে এ অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করবেন সদস্য সচিব রফিকুল আলম মজনু ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

এছাড়া অবস্থান কর্মসূচিতে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতারা এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।একই দিন সারাদেশে জেলা ও মহানগরে এসব অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়ন, গণ গ্রেফতার, নির্যাতন, খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি এবং বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নে এ অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো।

বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক এলাকায় অবস্থান কর্মসূচি পালন করবে ১২ দলীয় জোট। জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বাংলাদেশ লেবার পার্টি। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি করবে। পল্টন মোড়ে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি করবে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি।

বিকেল ৩টার দিকে কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন দলের কেন্দ্রীয় কার্যালয়ের কর্মসূচি পালন করবে এলডিপি। মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম মতিঝিল নটরডেম কলেজের বিপরীত দিকে গণফোরাম চত্বরে বিকেল ৪ থেকে ৫টা পর্যন্ত এ কর্মসূচি পালন করবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: