দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৬:৪৫ পিএম

শেরপুরের নালিতাবাড়ীতে পবিত্র মাহে রমজান মাসে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে রাখতে বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দোকানে মূল্য তালিকা প্রদর্শন ও সংরক্ষণ না করায় ৪ ব্যবসায়ীকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (১ এপ্রিল) সকালে পৌরশহরের বিভিন্ন নিত্য পণ্যের বাজারে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন।

সূত্র জানায়, পবিত্র মাহে রমজান মাসের কতিপয় অসাধু ব্যবসায়ীরা তাদের ইচ্ছে মতো দ্রব্যমুল্য বাড়িয়ে দেন। তাদের এই অনৈতিকভাবে মুল্যবৃদ্ধির কারনে ক্রেতাদের দুর্ভোগ পোহাতে হয়। তাই নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে নালিতাবাড়ী শহরের ফলমুলসহ বিভিন্ন দোকানে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

এ সময় তরমুজ পিচ হিসেবে ক্রয় করে কেজি দরে বিক্রির অপরাধে, দোকানে মূল্য তালিকা প্রদর্শন ও সংরক্ষণ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ জন ব্যবসায়ীকে ২ হাজার ৫০০ টাকা অর্থদন্ড করা হয়। এই অর্থদন্ডাদেশ প্রদান করেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল।

এছাড়া শহরের প্রধান সড়কের ফুটপাত দখল করে দোকান সম্প্রসারণ করা থেকে বিরত থাকা ও দোকানে দ্রব্যমুল্যের তালিকা সংরক্ষণ করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল বলেন, দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংসহ এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: