প্রথমবারের মতো সাতক্ষীরায় হিফজুল কুরআন প্রতিযোগিতা

প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ০২:৫১ পিএম

জেলা প্রশাসনের উদ্যোগে এই প্রথমবারের মতো সাতক্ষীরায় হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রবিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা শহরের মাসজিদে কুবায় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন।

জেলা প্রশাসন সাতক্ষীরার আয়োজনে ও মাসজিদে কুবার ব্যবস্থাপনায় এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্বি করেন মসজিদে কুবা পরিচালনা কমিটির সভাপতি জিএম নুর ইসলাম। এসময় উপস্থিত ছিলেন মাসজিদে কুবার উপদেষ্টা মাওলানা আব্দুল খালেদ, সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান শামছুজ্জামান বাবু, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান মিল্টন, মসজিদে কুবার ইমাম সাইফুর রহমান, পুরাতন কোর্ট মসজিদের ইমাম ফিরোজ হাসান প্রমুখ।

বয়স ভিত্তিক মাসব্যাপী এই হিফজুল কুরআন প্রতিযোগিতায় সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার ১২, ১৫ ও ১৭ বছরের ৮৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী পাবেন ৫০ হাজার, দ্বিতীয় স্থান অর্জনকারী ৩০ হাজার ও তৃতীয় স্থান অর্জনকারী পাবেন ২০ হাজার টাকার প্রাইজমানি সহ প্রথম ১০ জন বিজয়ীদের আকর্ষনীয় পুরষ্কার প্রদান করবে জেলা প্রশাসন সাতক্ষীরা।

এছাড়াও জেলা পর্যায়ের বিজয়ীরা জাতীয় ও আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন বলে জানিয়েছেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

উদ্বোধনী শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন মসজিদে কুবার উপদেষ্টা মাওলানা আব্দুল খালেদ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: