নালিতাবাড়ীতে জেলা কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০৩:২৭ পিএম

নালিতাবাড়ীতে প্রথম বারের মতো শেরপুর জেলা কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ মে) সকালে পৌর শহরের আড়াই আনী বাজার এলাকার বোতল ভাঙা মোড়ে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে জাতীয় কৃষক সমিতির শেরপুর জেলা শাখার আহবায়ক রাজিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় কৃষক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা আলমগীর রতন, বীরমুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান ও সাংবাদিক হুমায়ুন মুজিব।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান তালুকদার। পরে রাজিয়া সুলতানাকে সভাপতি ও মজিবর রহমানকে সাধারণ সম্পাদক করে ৩৪ সদস্য বিশিষ্ট শেরপুর জেলা জাতীয় কৃষক সমিতির কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনে বক্তারা বলেন, সরকারিভাবে সমবায়ী কৃষি ব্যবস্থা চালু করতে হবে। কৃষকের উৎপাদিত ফসলের লাভজনক মুল্য দিতে হবে। কৃষকের নিজস্ব বাজার চালু করতে হবে। এছাড়া বন্যহাতির দ্বারা ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরন দিতে হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: