বাংলার যে দুই খাবারে আপ্যায়ন করা হবে বিশ্বকাপজয়ী মার্টিনেজকে

প্রকাশিত: ২৭ মে ২০২৩, ১২:০৯ এএম

আর্জেন্টাইন ভক্তদের জন্য সুখবর। কাতার বিশ্বকাপ জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ অবদান রাখা এমিলিয়ানো মার্টিনেজ কলকাতায় আসছেন জুলাইয়ে। বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে এক নজর দেখার জন্য অপেক্ষায় কলকাতার ফুটবলপ্রেমীরা। আর্জেন্টিনার এই তারকা গোলরক্ষক নিজেও বেশ রোমাঞ্চিত কলকাতা সফর নিয়ে।

ইতোমধ্যে তার সফরসূচি প্রায় চূড়ান্ত করে ফেলেছে আয়োজকরা। মার্টিনেজকে কলকাতায় আপ্যায়ন করা হবে নানা রকমের দেশি-বিদেশি খাবার দিয়ে, যেখানে রয়েছে বাংলার দুই খাবারও। বাঙালির দুই চিরকালীন স্বাদ, যা নিয়ে রীতিমতো রেষারেষি সেই ইলিশ-চিংড়ি দিয়ে আপ্যায়ন করা হবে তারকা এই ফুটবলারকে।

কলকাতায় এসেই মার্টিনেজ যাবেন মোহনবাগান ক্লাবে। সেখানে তিনি উদ্বোধন করবেন পেলে-ম্যারাডোনা-সোর্বসের নামাঙ্কিত গেইটের। ইলিশ-চিংড়ির বিষয়টি করা হবে মার্টিনেজ যে হোটেলে অবস্থান করবেন সেটির পাশে। ইলিশ ভাজা এবং চিংড়ি মালাইকারী কিভাবে তৈরি হয় সেটিও দেখানো হবে বিশ্বকাপজয়ী তারকাকে।

মার্টিনেজকে কলকাতায় আনার উদ্যোগ নেয়া শতদ্রু দত্ত বলেন, ‘আমার কাছে মার্টিনেজ কলকাতার জনপ্রিয় খাবার সম্পর্কে জানতে চেয়েছিল। আমি ইলিশ ও চিংড়ির কথা বলি। সে কখনো ইলিশের নামই শোনেনি। আমরা শুধু ওকে খাওয়াব সেটিই নয়, কিভাবে রান্না করা হয় সেটাও দেখাবো। এটা নিয়ে একটা বিশেষ অনুষ্ঠান হবে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: