গরম কাটিয়ে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: ২৭ মে ২০২৩, ১২:৪৩ পিএম

অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী ঢাকা। আর তাতে যেন প্রাণ ফিরেছে নগরীতে। শনিবার (২৭ মে ) দুপুরে রাজধানীর ধানমন্ডি, মোহাম্মদপুর সহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়।

বেশ কিছুদিন ধরে সারাদেশে বেশ বয়ে যাচ্ছে। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ওঠে জনজীবন। তাই বৃষ্টির জন্য রাজধানীসহ সারাদেশের মানুষ অপেক্ষা করছিল। এরমধ্যে দেশের নানা জায়গায় বৃষ্টির দেখা মিললেও ঢাকা বৃষ্টির পরিমান ছিলো কম । বৃষ্টির কারণে তীব্র গরম কিছুটা হলেও কমবে বলে মনে করছেন রাজধানীবাসী।

এদিকে, আবহাওয়া অধিদফতর থেকে পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার (২৭ মে) সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৮-১২ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩০-৪০ কি.মি. পর্যন্ত বাড়তে পারে।আগামী দুদিনে তাপমাত্রা ক্রমান্বয়ে বাড়তে পারে। বর্ধিত পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায় ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৪৪ মিলিমিটার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: