আমরা খালেদা-তারেককে প্রধানমন্ত্রী করার জন্য আন্দোলন করছি না 

প্রকাশিত: ২৭ মে ২০২৩, ১০:০৩ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন আমরা খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করার জন্য আন্দোলন করছি না, আমরা তারেক জিয়াকে প্রধানমন্ত্রী বানানোর জন্য আন্দোলন করছি না। আমরা জনগণের সম্পদ জনগণের হাতে ফিরিয়ে দেবার জন্য আন্দোলন করছি। আমরা মজলুম, আমরা নির্যাতিত। আজ নির্যাতিত মানুষ জেগে উঠেছে। ইনশাল্লাহ শেখ হাসিনার পতন অনিবার্য। দেশবাসী যেভাবে জেগে উঠেছে শুধুমাত্র সময়ের ব্যাপার। যারা আওয়ামী লীগকে সহযোগিতা করছেন তাদের কে সুস্পস্ট বলতে চাই দেয়ালের লিখন পড়তে শিখুন। জনগণের মনের ভাষা বুঝতে শিখুন। জনগণের পক্ষে থাকুন। জনগণের বিপক্ষে গেলে কেউ টিকতে পারে না। জনগণের পক্ষে থাকুন জনগণ ক্ষমা করতে পারে।

তিনি বলেন আমরা শহীদ জিয়ার আদর্শের সৈনিক। শহীদ জিয়ার সৈনিকদের লোভ দেখানো হবে, আপনাদের উস্কানী দেয়া হবে। এ ব্যাপারে সাবধান থাকতে হবে। শহীদ জিয়া বলেছেন আমাদের উন্নয়নের দুটি হাত রয়েছে। আমরা লগি বৈঠার কথা বলিনা। আমরা লাঠির কথা বলিনা।আমরা কথায় কথায় গুলি ছুড়ি না। আমাদের নেতা বলেছেন ব্যাক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দশ বড়। মেজর জিয়াউর রহমান স্বাধিনতার ঘোষণা দিয়ে বসে থাকেননি। তিনি রনাঙ্গণে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন।

স্বাধীনতার পর আমরা কি দেখলাম ? আমরা দেখলাম মুখে গণতন্ত্রের কথা বলে গনতন্ত্রের কোন লেশ মাত্র নেই। ভোট চুরি আওয়ামীলীগের পুরোনো অভ্যেস। যারা ৭৩ সালের নির্বাচন দেখেছেন তাদের মনে আছে দাউদকান্দি গৌরি পুর সেন্টারে তৎকালীন তাদের নেতা খন্দকার মোস্তাক যখন হেরে যাচ্ছিল সেই ব্যালট পেপার হেলিকপ্টারে করে বঙ্গবভনে নিয়ে এসে ইঞ্জিনিয়ার রশিদকে পরাজিত করা হয়েছিল। এই আওয়ামীলীগ তো সেই আওয়ামীলীগ যারা ডাকসুর ব্যালট বাক্স তুলে নিয়ে গিয়েছিল। তারা জনতার রায় বিশ্বাস করেনা। তার প্রমান ২০১৪ সালে তারা জনগণকে বিশ্বাস করে নাই । তার আগেই তারা ১৫৪ জনকে নির্বাচিত ঘোষণা করে। ২০১৮ সালে কি নির্বাচন হয়ছে তা মানুষ দেখেছে।

আইনশৃংখলা বাহিনী আর প্রশাসনের সহযোগিতায় তারা রাতের বেলায় নির্বাচন করলেন। তারা বলে বিএনপি বিদেশীদের কাছে দৌড়ায়। কিন্তু আমরা কি দেখলাম ১৬৫ জনের বহর নিয়ে জাপান গেলেন, আমেরিকা গেলেন শুন্য হাতে ফিরে আসলেন। তাদের কথা এবং কাজে কোন মিল নাই । তাদের পুর্বপুরুষরাও এমন কথা বলে। তাদের একজন নেতা বলেছিলেন তেলের খনি পায় মানুষ সোনার খনি পায় রুপার খনি পায়। কিন্তু আমি পেয়েছি চোরের খনি। আওয়ামীলীগের ওই নেতার চার পাশের চোরের খনি। এটা বিএনপির কথা নয়। আওয়ামীলীগের কথা।

শনিবার (২৭ মে) বিকেলে পঞ্চগড়ে ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার কলেজিয়েট ইন্সটিটিউট মাঠে এক জনসমাবেশে প্রধান অতিধির বক্তব্যে এসব কথা বলেন কেন্দ্রীয় বিএনপির এই নেতা । সারাদেশের বিভিন্ন জেলায় জনসমাসের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এই জনসমাবেশ আয়োজন করে পঞ্চগড় জেলা বিএনপি।

এসময় তিনি আরও বলেন আজ বিএনপির নেতা কর্মীরা দুই হাতকে পুজি করে, রাজপথে লড়াই করে গণত›ন্ত্রকে ফিরিয়ে আনবে। দেশ নেত্রীকে মুক্ত করবে। তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনবেন। ভয় পাবেন না। মনে রাখবেন নেতা বলেছেন ‘ঘুরে দাঁড়ান, তাহলে আপনিই বাংলাদেশ’ । পিছিয়ে যাওয়া যাবেনা। জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আর্ন্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার মুহম্মদ নওশাদ জমির, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, কেন্দ্রীয় বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় বিএনপির সদস্য এডভোকেট রীনা পারভিন, ,জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র তৌহিদুল ইসলাম জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক মির্জা নাজমুল ইসলাম কাজল সহ জেলা উপজেলা বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: