কটলারের জন্মদিন উদযাপনে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ

প্রকাশিত: ২৭ মে ২০২৩, ১০:৩৭ পিএম

এশিয়া মার্কেটিং ডে ২০২৩ এবং আধুনিক মার্কেটিংয়ের জনক ফিলিপ কটলারের ৯২-তম জন্মদিন উদযাপন উপলক্ষে অদ্য ২৭ মে, ২০২৩ তারিখে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৭টি দেশের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করে এশিয়ান মার্কেটিং ফাউন্ডেশন, বাংলাদেশে এই অনুষ্ঠান আয়োজনে সহায়তা করে মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ।

বাংলাদেশের তরুণদেরকে আরও ক্ষমতায়িত করার এবং স্মার্ট নাগরিকের উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্য নিয়ে এই অনুষ্ঠানের মূল উপজীব্য ছিল “স্মার্ট জাতি ও স্মার্ট নাগরিক সৃষ্টিতে মার্কেটিংয়ের ভূমিকা”। এই মহতী অনুষ্ঠানের অন্যতম অংশগ্রহণকারী ছিল কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি)।

সেমিনারের লাইভ প্যানেলে প্রধান বক্তা হিসেবে অনলাইনে সংযুক্ত হন আধুনিক মার্কেটিংয়ের জনক ফিলিপ কটলার। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর কাছে মার্কেটিং দুনিয়ার নানাদিক নিয়ে আলোচনা করেন তিনি।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ অংশে অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ'র অধ্যাপক প্রফেসর মুহাম্মদ রিদওয়ানুল হক। লাইভ প্যানেল সেশনের মেম্বার হিসেবে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক। আরও উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেসের ডিন ড. জহুরুল আলম এবং স্কুল অব বিজনেসের প্রধান এস এম আরিফুজ্জামান।

সেমিনারে লাইভ প্যানেল সেশনের মেম্বার হিসেবে আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়ার ইন্সটিটিউট অব মার্কেটিংয়ের অনারারি সেক্রেটারি, হাসলিনা বিন্তি আযলান এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ-এর মহাপরিচালক ও চিফ ইনোভেশন অফিসার ড. সৈয়দ মুনতাসির মামুন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: