‘খেলাধূলা মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা পালন করে থাকে’

প্রকাশিত: ২৮ মে ২০২৩, ১১:২০ এএম

খেলাধূলা মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা পালন করে থাকে কথা গুলো বলেন বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জ ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম। জয়পুরহাটে শুরু হওয়া দুদিন ব্যাপী পুলিশ সুপার ১ম ফিদে স্ট্যান্ডার্ড রেটিং আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট (বিলো-২০০০) শনিবার (২৭ মে) রাত সাড়ে ৮ টায় আয়োজিত সমাপনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

জেলা পুলিশের আয়োজন ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় পুলিশ লাইনসের ড্রিল শেডে আয়োজন করা হয় শুক্রবার ও শনিবার দু'দিন ব্যাপী পুলিশ সুপার জয়পুরহাট ১ম ফিদে স্ট্যান্ডার্ড রেটিং আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা (বিলো-২০০০)-২০২৩। পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ফারজানা রহমানের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী রেঞ্জ ডিআইজি মোঃ আব্দুল বাতেন খেলাধূলা মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা পালন করে থাকে উল্লেখ করে আরও বলেন, জেলা পর্যায়ে নিয়মিত খেলাধূলার আয়োজন করতে হবে যাতে ভবিষৎ প্রজন্ম যুব ও তরুণ সমাজ মাদক ছেড়ে খেলাধূলার প্রতি আগ্রহী হয়ে ওঠে। তিনি বলেন, খেলাধূলা শরীর ও মনকেও প্রফুল্ল রাখতে সহায়তা করে।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খাজা সামছুল আলম, জেলা বার ও প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) জয়পুরহাট জেলা যুগ্ম পরিচালক মোঃ আনিসুর রহমান, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু প্রমূখ।

রেটিং অনুযায়ী টুর্নামেন্টের ফলাফলে দেখা যায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশের দাবারু এ বি বাপ্পী ও রানার আপ হওয়ার গৌরব অর্জন করেন ভারতের কলকাতা থেকে আগত দাবারু সোহম দে। খেলায় ৩য় স্থান অর্জন করেন ভারতের রৌনক পাঠক, ৪র্থ স্থান অর্জন করেন বাংলাদেশের অভিক সরকার ও ৫ম স্থান ভারতের স্নেহা হালদার। প্রধান অতিথি বিজয়ী ও রানার আপসহ অন্যান্যদের হাতে পুরস্কার, মেডেল, সনদ ও প্রাইজ মানি তুলে দেন।

বুদ্ধি বিত্তিক খেলা দাবার প্রতি আগ্রহ সৃষ্টি করা ও তরুণরা নিজের জীবনকে যেন সেভাবে গড়ে তুলতে পারে সে লক্ষ্যে দুদিন ব্যাপী এ আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয় বলে জানান আয়োজকরা। পুলিশ সুপার জয়পুরহাট ১ম ফিদে স্ট্যান্ডার্ড রেটিং আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টে বাংলাদেশের শতাধিক খেলোয়াড়সহ ভারতীয় ২০ জন খেলোয়াড় ও অভিভাবক অংশ গ্রহন করেন। টুর্নামেন্ট কমিটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন আন্তর্জাতিক দাবা খেলোয়াড় তমিজার রহমান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: