সাপের কামড়ে শিশুর মৃত্যু, রাস্তার অভাবে ৬ কিলোমিটার লাশ বহন করে মা!

প্রকাশিত: ৩০ মে ২০২৩, ১১:০৭ এএম

সাপে কামড়ে মারা গেল ১৮ মাস বয়সী এক শিশু। তবে সাপে কামড়ানোর পর তার মা শিশুটিকে কাঁধে করে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ুর ভেলোর জেলায়। ওই গ্রামে রাস্তা না থাকায় সময়মতো শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। ফলে তার মৃত্যু হয়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মা শিশুটিকে নিয়ে একটি অ্যাম্বুলেন্সে উঠেছিলেন, কিন্তু পথের মধ্যে অ্যাম্বুলেন্স থেকে তাদের ফেলে দেওয়া হয়, পরে মা শিশুটিকে কাঁধে করে ছয় কিলোমিটার দৌড়ায়।

শিশুটিকে সাপে কামড় দিলে তার বাবা-মা এবং স্থানীয়রা মিলে তাকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করে। কিন্তু রাস্তাঘাট ভালো না থাকায় তাকে সঠিক সময়ে হাসপাতালে নেওয়া সম্ভব হয়নি। পথের মধ্যেই শিশুটির মৃত্যু হয়।

শিশুটির আত্মীয় জানায়, রাস্তাঘাট ভালো না থাকায় সঠিক সময়ে হাসপাতালে পৌঁছানো সম্ভব হয়নি। ফলে শিশুটিকে যথাযথ সময়ের মধ্যে চিকিৎসা করানো সম্ভব হয়নি।

ভেলোর কালেক্টর এনডিটিভিকে বলেন, তারা যে এলাকায় থাকেন সেখানে অনেক ছোট অ্যাম্বুলেন্স রয়েছে। এছাড়াও ওই পরিবার যদি আশা কর্মীদের সঙ্গে যোগাযোগ করতেন তাহলে শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া সম্ভব হতো। কিন্তু তারা সে কাজ করেনি। বরং তারা শিশুটিকে নিয়ে মোটরসাইকেলে ওঠার সিদ্ধান্ত নেয়।

তিনি আরও বলেন, রাস্তাঘাট তৈরির কাজ চলছে। কারণ বনবিভাগ থেকে রাস্তা তৈরির জন্য অনলাইনে আবেদন করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা করেছে।

তামিলনাড়ু বিজেপি প্রধান কে আন্নামালাই এ ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন। একই সঙ্গে তিনি এমন ঘটনার জন্য রাজ্য সরকারকে দায়ী করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: