কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের মিশনে রাতে মাঠে নামছে সেলেসাওরা

প্রকাশিত: ৩১ মে ২০২৩, ১০:৪৭ এএম

আর্জেন্টিনায় চলছে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের আসর। ডি গ্রুপ থেকে এক ম্যাচে হার ও দুটিতে জয়লাভ করে গোল ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোতে উঠেছে দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবারের যুব চ্যাম্পিয়ন ব্রাজিল। বুধবার (৩১ মে) রাতে কোয়ার্টার নিশ্চিতের মিশনে তিউনিশিয়ার মুখোমুখি হবে নেইমার-ভিনিসিয়ুদের উত্তরসূরীরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। ব্রাজিলের শেষ ষোলোর ম্যাচটি সরাসরি অনলাইনে দেখার ব্যবস্থা রেখেছে ফিফা প্লাস। এছাড়া ভারতের সনি টেন৩ এইচডি (SONY TEN 3HD), সনি লাইভ(Sony LIV)ও ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

নিজেদের প্রথম ম্যাচে ইতালির কাছে ৩-২ গোলে হেরেছিল নেইমার-ভিনিসিয়ুদের উত্তরসূরীরা। তবে দ্বিতীয় ম্যাচে ডমিনিকা রিপাবলিককে গুনে গুনে ৬-০ গোলে হারায় তারা। আর শেষ ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে পরাজিত করে। গ্রুপ পর্বের তিন ম্যাচে ব্রাজিল ১১ গোল করে খেয়েছে ২টি গোল।

৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে গ্রুপ ডি থেকে ব্রাজিল এবং ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হিসেবে ইতালি শেষ ষোলো নিশ্চিত করেছে। তবে গোল গড়ে এগিয়ে থেকে পয়েন্ট সমান হলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। ফুটবলপ্রেমিদের সবার আগ্রহে শেষ ষোলোতে কারা হয়েছে ব্রাজিল জুনিয়রদের প্রতিপক্ষ।

শেষ ষোলোর ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়নরা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে তিউনিসিয়া যুবাদের। ম্যাচটি আগামীকাল মঙ্গলবার (৩১ মে) এস্তাদিও ক্লাউডেড দ্য প্লাটাতে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে।

নাইজেরিয়া গ্রুপ ই থেকে তৃতীয় দল হিসেবে শেষ ষোলোতে জায়গা করে নেয়। নিজেদের তিন ম্যাচে তিউনিসিয়া একটিতে জয় ও দুটিতে হার দেখেছে।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি আর্জেন্টিনা। ইন্দোনেশিয়া থেকে ভেন্যু পরিবর্তন হয়ে আর্জেন্টিনায় আসায় আয়োজক হিসেবে বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ পায় দলটি। যদিও টুর্নামেন্টটির সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড (৬ বার) আর্জেন্টিনার দখলে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: