কিশোরগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফ্যান দিল পাইলট

প্রকাশিত: ৩১ মে ২০২৩, ১১:২৪ পিএম

আবু হাসান শেখ, কিশোরগঞ্জ (নীলফামারী) থেকে: প্রচন্ড তাপদাহ থেকে ছাত্র-ছাত্রীদের সুস্থ্য রাখতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফ্যান বিতরণ করা হয়েছে। বুধবার (৩১ মে) বিকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট এ ফ্যান গুলো বিতরণ করেন। নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ১৭টি বিদ্যালয়ে শতাধিক ফ্যান দেয়া হয়।

প্রচন্ড তাপদাহে স্কুলের ছাত্র-ছাত্রীদের ক্লাস করতে নাভিশ্বাস হয়ে উঠছে। অসহ্য তাপদাহ সহ্য করে ছাত্র-ছাত্রীরা ক্লাস করছে। প্রখর রোদ আর অসহ্য তাপদাহে ছাত্র-ছাত্রীরা অতিষ্ট। এ বিষয়টি উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলটের নজরে পড়ে। তিনি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফ্যান দেয়ার উদ্যোগ নেন। বুধবার (৩১ মে) তার কার্যালয়ে ১৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণের হাতে এ ফ্যান গুলো আনুষ্ঠানিকভাবে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী, উত্তর দুরাকুটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম দেলোয়ার হোসেন দুলাল, চাঁদখানা মডেল কলেজের অধ্যক্ষ রাজা মিয়া প্রমুখ। ওই বিদ্যালয়গুলোর মাঝে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিবি)’র আওতায় শতাধিক ফ্যান বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী জানান- প্রচন্ড তাপদাহ ও অসহ্য গরমের কারণে শিক্ষা প্রতিষ্ঠানে এ ফ্যানগুলো বিতরণের উদ্যোগ নেন উপজেলা পরিষদের চেয়ারম্যান।

উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট জানান- প্রচন্ড তাপদাহ ও অসহ্য গরমে কোমলমতি ছাত্র-ছাত্রীরা কষ্ট করে ক্লাস করছে এটি নজরে পড়লে বিদ্যালয়ে ফ্যান বিতরণের উদ্যোগ নেই। বাকী শিক্ষা প্রতিষ্ঠানেও ফ্যান বিতরণের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। যাতে প্রচন্ড তাপদাহ ও অসহ্য গরমে শিশুগুলোর পড়াশুনায় কোন রকম ব্যাঘাত না ঘটে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: