অনৈতিক কাজের সময় পিআইওকে জনতার গনধোলাই

প্রকাশিত: ০১ জুন ২০২৩, ১০:০৬ পিএম

এক তরুণীর সাথে অনৈতিক কাজের সময় হাতেনাতে আটকের পর সিরাজগঞ্জের চৌহালীতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মজনু মিয়াকে স্থানীয় জনতা গনধোলাই দিয়েছে বলে জানা গেছে। সংবাদ পেয়ে ইউএনও আনসার সদস্যদের পাঠিয়ে পিআইওকে উদ্ধার করেন। তবে এখনও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় বিষয়টি নিয়ে উপজেলাজুড়ে তোলপাড় চলছে।

নাম প্রকাশ না শর্তে স্থানীয়রা জানান, উপজেলা সদরের খাসকাউলিয়া ইউপির কুড়কী আশ্রয়ন প্রকল্পে দরিদ্র আরব আলীর পরিবারকে একটি ঘর পেতে সহায়তা করেছেন পিআইও মজুন মিয়া। এরপর থেকে ওই পরিবারের সাথে তাঁর সখ্যতা গড়ে উঠে। প্রায়ই গভীর রাতে ওই বাড়িতে গিয়ে পরিবারের ১৭ বছর বয়সী এক তরুণীর সাথে আড্ডায় মেতে উঠতেন তিনি। এ নিয়ে এলাকায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয় ও সমালোচনা চলতে থাকে। এ অবস্থায় গত মঙ্গলবার রাতে স্থানীয় জনতা পিআইও মজনু মিয়াকে ওই তরুণীর ঘরে আপত্তিকর অবস্থায় আটক করে বেঁধে রেখে মারধর করেন। এরপর উপজেলা প্রশাসনে সংবাদ দেওয়া হলে আনসার সদস্য পাঠিয়ে তাকে উদ্ধার করেন ইউএনও।

এ বিষয়ে স্থানীয় খাসকাউলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম গণি মোল্লা জানান, পিআইও মজনু মিয়া প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে এর আগেও বেশ কয়েকজন নারীর সম্ভ্রম হানী করেছে। এবার আরব আলীর বাড়িতে গিয়ে ধরা পড়েছিল। ইউএনও তাকে ছাড়িয়ে এনেছে। দুইদিন পরও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা অভিযুক্ত পিআইও’র শাস্তি চাই।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল আলীম জানান, অনৈতিক কাজের সময় পিআইও মজনু মিয়া আটক ও মারধরের বিষয়টি উপজেলায় ‘টক অব দ্যা টাউনে’ পরিনত হয়েছে। তবে ঘটনাটি ধামাচাপা দিতে কৌশলী মজনু মিয়া বিভিন্ন মহলে দোঁড়ঝাপ শুরু করেছেন। অভিযুক্ত পিআইওকে অপসারন ও শাস্তি দাবী করেছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে তথ্য নিতে হলে এ প্রতিবেদককে লিখিতভাবে আবেদন করার পরামর্শ দিয়ে মোবাইলের সংযোগ বিচ্ছিন্ন করে দেন চৌহালী উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম।

অভিযুক্ত চৌহালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মজনু মিয়ার সাথে যোগাযোগ করা হলেও তিনি মোবাইল রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আখতারুজ্জামান বৃহস্পতিবার বিকেলে বলেন, বিষয়টি আমাকে কেউ অবগত করেনি। দেখি খোজ খবর নিচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: