অফিসে এসে ৬ ঘণ্টা টয়লেটে কাটিয়ে চাকরি খোয়ালেন যুবক!

প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ১১:৪১ এএম

অফিসে এসে ৮ ঘন্টার মধ্যে ৬ ঘন্টা টয়লেটে কাটিয়ে দেওয়ার অভিযোগ চাকরিচ্যুত করা হলো এক যুবককে। অভিযুক্ত ওই যুবকের নাম ওয়াং। শারীরিক সমস্যার কারণে তিনি এমনটা করতেন জানিয়ে অফিসের রায়ের বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হন তিনি। তবে আদালত তার আবেদনটি খারিজ করে দিয়েছেন। ঘটনাটি ঘটেছে চীনে। সংবাদমাধ্যম সাউথ চায়না মোনিং পোস্ট এমন একটি প্রতিবেদন প্রকাশ করে।

প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, ২০০৬ সালে ওয়াং একটি কোম্পানিতে যোগদান করেন। ২০১৪ সালের দিকে তার শারীরিক সমস্যা দেখা দেয়। মলদ্বারে সমস্যা থাকার কারণে ওয়াং চিকিৎসা নিচ্ছিলেন। এই সমস্যার কারণে তাকে অফিসে থাকার সময় প্রায়ই টয়লেটে যেত হতো। যদি চিকিৎসা নেয়ার ফলে তিনি ভালো যান। তারপরও তিনি জোর দিয়ে বলেন সমস্যা থাকার কারণে তাকে প্রতিদিন তিন থেকে ছয় ঘণ্টা টয়লেটে পার করতে হতো।

কোম্পানিটির রেকর্ড অনুযায়ী, ওই যুবক ২০১৫ সালে ৭ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত অফিসের সময়ে দুই থেকে তিন ঘণ্টা টয়লেটে কাটাতেন। ওই সময়ের মধ্যে তিনি ২২ বার টয়লেটে গিয়েছেন। এমনও হয়েছে প্রতিবার টয়লেটে তিনি ৪৭ মিনিট থেকে ১৯৬ মিনিট পর্যন্ত কাটিয়েছেন। ওই বছরের ২৩ সেপ্টেম্বর ওয়াংয়ের এমন কর্মকাণ্ডের কারণে তাকে চাকরিচ্যুত করা হয়। পরে তিনি আদালতের দ্বারস্ত হন। কিন্তু আদালত তার আবেদনটি বাতিল করে দেয়।

এদিকে, এই ঘটনা চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলে। অনেকে ওয়াংয়ের এমন কাণ্ডে বিরক্ত হয়েছেন। কেউ কেউ খারাপ মন্তব্যও করেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: