কোচিংয়ের প্রস্তাব দেবে বিসিবি, অপেক্ষায় আশরাফুল

প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০৯:৫৩ এএম

লেভেল-থ্রি কোচিং কোর্স সম্পন্ন করে দেশে ফিরেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আবুধাবিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এই কোর্সের আয়োজনে সংযুক্ত আরব আমিরাতে এই কোর্স সম্পন্ন করেছেন আশরাফুল। সেখানে আশরাফুলদের প্রশিক্ষকদের মধ্যে ছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলও।

সম্প্রতি আরব আমিরাত থেকে আইসিসি লেভেল-থ্রি কোচিং কোর্স সম্পন্ন করায় জুনিয়র লেভেল থেকে জাতীয় দল; সব পর্যায়ে কোচিং করাতে পারবেন তিনি। তাকে সুযোগ করে দিতে চায় ক্রিকেট বোর্ডও।

এ সম্পর্কে বিসিবি পরিচালক ও এইচপি ইউনিটের ভাইস চেয়ারম্যান আকরাম খান বলেন,, ‌‘আশরাফুল তো আইকন ছিল, খুব জনপ্রিয় ক্রিকেটার। ওর মতো একজন খেলোয়াড় যদি কোচিংয়ে আসে, তাহলে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো। খেলোয়াড়রা উৎসাহিত হবে এবং সেও প্রাপ্য সম্মান পাবে। ওকে যদি কাজে লাগাতে পারলে, সেটি দেশকেই উপকৃত করবে।’

এদিকে বিসিবির প্রস্তাব এলে রাজি হবেন কিনা, মোহাম্মদ আশরাফুলের কাছে সেই বিষয়টি জানতে চাইলে তিনি জানান, ‘আগে প্রস্তাব দিক, তারপর তা নিয়ে ভাবা যাবে। তবে এখনও কোচিংয়ের চিন্তা করিনি, কারণ এই সিজনেও খেলার ইচ্ছা রয়েছে। দেখা যাক উনারা আগে প্রস্তাব দিক, এখন তো ফ্রি আছি; এই সময়ে কাজ নেই। কোচিং করানোর জন্যই কোর্স করেছি।’

৩৮ বছর বয়সী আশরাফুল আন্তর্জাতিক ক্যারিয়ারে সবমিলিয়ে ২৬১টি ম্যাচে ৬৬৪১ রান করেছেন। যেখানে ৯টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৩০টি হাফসেঞ্চুরি। ৬১ টেস্টে ৬টি সেঞ্চুরি ও ৮টি ফিফটিতে ২৭৩৭ রান, ১৭৭ ওয়ানডেতে ৩টি সেঞ্চুরি ও ২০টি ফিফটিতে ৩৪৬৮ রান এবং ২৩টি টি-টোয়েন্টিতে ৪৫০ রান করেছেন আশরাফুল। সংক্ষিপ্ত এই ফরম্যাটে তিনি করেছেন ২টি ফিফটি। ২০০১ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা এই ব্যাটার সবশেষ ম্যাচ খেলেছেন ২০১৩ সালের ৮ মে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে শুরু, এরপর আশরাফুল জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: