হাসপাতালে নৌমন্ত্রী শাজাহান খান

প্রকাশিত: ১৯ জুন ২০১৭, ০৭:২৭ পিএম

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান চিকুনগুনিয়া জ্বরে আক্রান্ত হয়েছেন। সোমবার (১৯ জুন) সকালে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সকালে ঢাকার বাসভবনে অসুস্থ হয়ে পড়েন নৌমন্ত্রী।

এ সময় চিকিৎসকরা একে চিকুনগুনিয়া হিসেবে শনাক্ত করেন। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, রবিবার সকাল থেকে প্রচণ্ড জ্বর ও ব্যাথায় মন্ত্রী অসুস্থ হয়ে পড়েন। তাই সংসদে নির্ধারিত বাজেট বক্তৃতায় তিনি অংশগ্রহণ করতে পারেননি। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এবিএম আবদুল্লাহর তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

চিকিৎসকরা প্রাথমিকভাবে পরীক্ষা-নিরীক্ষা ও উপসর্গ দেখে একে চিকুনগুনিয়া হিসেবে শনাক্ত করেছেন। তবে জ্বরের তিন থেকে চারদিন পার হওয়ার আগে রক্ত পরীক্ষা করেও সম্পূর্ণভাবে নির্ণয় করা সম্ভব হয় না বলে চিকিৎসকরা জানিয়েছেন। এছাড়া বিগত তিন বছরে নৌমন্ত্রী দুইবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন। এই জ্বরে সেই প্রভাবও থাকতে পারে বলে চিকিৎসকদের ধারণা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: