মার্চেই উন্নয়নশীল দেশে পরিণত হবে বাংলাদেশ

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৮, ০৯:৩৫ পিএম

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান অগ্রগতির ধারা অব্যহত থাকলে খুব সহসাই বাংলাদেশ বিশ্ব অর্থনীতিতে দৃষ্টান্ত স্থাপন করবে। আমরা আসছে মার্চেই উন্নয়নশীল দেশে পরিনত হবো।

সোমবার (২২ জানুয়ারি) পরিকল্পনা মন্ত্রণালয়ে মন্ত্রীর দপ্তরে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর ২০১৮ সালের নির্বাচিত পরিচালনা পর্ষদ সৌজন্য সাক্ষাৎ সময় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের অব্যহত অগ্রগতিতে ব্যবসায়ী শ্রেনী তথা ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী দিনগুলোতে দেশের অধিকতর উন্নয়নে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এগিয়ে আসবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

সহযোগিতা চেয়ে মন্ত্রী বলেন, একবিংশ শতাব্দির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি আরও বেগবান করতে সকল ব্যবসায়ী এবং ব্যবসায়ী সংগঠনের সহযোগিতা অপরিহার্য।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর প্রতিনিধি দলের ব্যবসার ক্ষেত্রে ট্যাক্স কমানোর এক দাবীর উত্তরে মন্ত্রী বলেন, আমারা ট্যাক্স কমানোর ক্ষেত্রে এমন এক জায়গায় পৌছাবো যা অবিশ্বাস্য বলে আপনাদের আশ্বস্ত করতে পারি।

তিনি বলেন, বাংলাদেশ একটি অসাধারণ দেশ। যারা এশিয়ান টাইগার হয়েছে তারা একদিনে হয়ে যায়নি এবং তাদের যে সময় ও সুযোগ এসেছিল তারা তা কাজে লাগিয়েছে। আর সময় এখন আমাদের এ সময়কে কাজে লাগাতে হবে কারন সময় বারবার আসেনা। বিশ্বের প্রধান প্রধান তিন অর্থনৈতিক শক্তিধর দেশ ও বাংলাদেশের অবস্থান এমন যে বাংলাদেশকে উন্নয়নের বলয়ে রাখতে হবে, আমাদের শুধু সময় এবং সুযোগকে কাজে লাগতে হবে। বাংলাদেশ বিনিয়োগের জন্য একটি উত্তম স্থান, এখানে ব্যবসার ক্ষেত্রে যে সুযোগ সুবিধা পাওয়া যায়, সারা বিশ্বে আর কোথাও সে সুযোগ সুবিধা মিলবেনা।

আপনারা বিদেশীদের বিনিয়োগে আমন্ত্রণ জানান, ব্যবসার পরিবেশ তৈরিতে তাদেরকে সহযোগীতা করুন, এখানে ব্যবসার এমন পরিবেশ তৈরি হবে যে কোন ব্যবসায়ী দেশ ছেড়ে আর বিদেশে ব্যবসা করতে রাজি হবেনা।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর সভাপতি আবুল কাসেম খান বলেন, বর্তমান ব্যবসা বান্ধব সরকারের আমলে আমরা উন্নত দেশের দিকে ধাবিত হচ্ছি এবং অত্যন্ত আনন্দের বিষয় যে আগামী মার্চেই আমরা উন্নয়নশীল এবং অচিরেই আমরা উন্নত দেশে পরিনত হবো। দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ডিসিসিআই সবসময় বদ্ধপরিকর।

 

বিডি২৪লাইভ/এমআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: