প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকার প্রাণকেন্দ্রে হচ্ছে ঘৃণাস্তম্ভ

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:০০:০০

রাজাকারদের প্রতি ঘৃণ প্রকাশ করতে। ঢাকার প্রাণকেন্দ্রে একটি ঘৃণাস্তম্ভ পরিকল্পনা নিয়েছে সরকার। ইতিমধ্যে স্থাপত্য অধিদফতর ঘৃণাস্তম্ভটির খসড়া নকশা প্রস্তুত করেছে। খুব শিগগিরই এটি চূড়ান্ত করা হবে। নকশা চূড়ান্ত করার পর ডিপিপি তৈরি অনুমোদনের জন্য পরিকল্পনা কমিশনে প্রেরণ কর হবে। জাতীয় সংসদকে এ তথ্য জানান মুক্তিযুদ্ধা বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তবে ঢাকা কোন জায়গায় ঘৃণাস্তম্ভটি স্থাপন হবে তা জানাননি মন্ত্রী।

মহিলা আসন-১৩’র সংসদ সদস্য নাসিমা ফেরদৌসীর করা এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জাতীয় সংসদকে আরও জানান, স্বাধীনতাবিরোধী রাজাকার ও আলবদর ও আল শামসদের বিরুদ্ধে ঘৃণা প্রকাশের জন্য দেশের সকল উপজেলায় ঘৃণাস্তম্ভ নির্মাণের কোনো পরিকল্পনা আপতত নেই।

তিনি বলেন, আপনার (প্রশ্নকারী সংসদ সদস্যের) সুনির্দিষ্ট প্রস্তাব পাওয়া গেলে বিষয়টি বিবেচনা করা হবে।

মহিল আসন-১৮’র সংসদ সদস্য মাহজাবিন খালেদের করা এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জাতীয় সংসদকে জানিয়েছেন, স্বাধীনতা যুদ্ধের স্মৃতি ধরে রাখার জন্য সরকার ‘মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষণ ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নির্মাণ’, ‘উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্প’ এবং ‘ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্প’ গ্রহণ ও বাস্তবায়ণের কাজ চলেছে।.

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: